চাঁদপুরে ইএএলজি’ প্রকল্পের অবহিতকরন সভা

নিজস্ব প্রতিবেদক:

চাঁদপুরে কার্যকর ও জাবাবদিহিমূলক স্থানীয় সরকার (ইএএলজি)”প্রকল্পের আওতায় দিনব্যাপি স্থানীয় সামাজিক প্রতিনিধিদের স্থানীয় সরকার পরিচালন ও সেবা প্রদান বিষয়ক অবহিতকরন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে । জেলা প্রশাসনের আয়োজনে ১ সেপ্টম্বর রোববার সকালে চাঁদপুর সদর উপজেলা পরিষদের মিলায়তনে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এতে সভাপতির বক্তব্য রাখেন, স্থানীয় সরকারের উপ পরিচালক মোহাম্মদ শওকত ওসমান। এসময় তিনি বলেন, জনঅংশগ্রহণ বৃদ্ধির মাধ্যমে ইউনিয়ন পরিষদ ও উপজেলা পরিষদের কার্যক্রমকে আরো কার্যকর ও গতিগীল করার লক্ষ্যে এ প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করা হয়।

ইএএলজি”প্রকল্পের ডিস্ট্রিক ফ্যাসিলিটেটর নুরউদ্দিন মামুনের পরিচালনায় বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার ।

অবহিতকরন কর্মসূচিতে অংশগ্রহণ করেন সদর উপজেলার বাগাদী ,হানাচর ও রামপুর ইউনিয়নের বিভিন্ন সামাজিক সংগঠনের প্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি,শিক্ষক ও পেশাজীবি শ্রেনীর প্রতিনিধিবৃন্দ।

এ সময় স্থানীয় সরকার আইন, ইউনিয়ন পরিষদ ও উপজেলা পরিষদের কার্যক্রম,নারীর ক্ষমতায়ন,তথ্য অধিকার আইন ,টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা, গ্রাম আদালত , অংশগ্রহণমূলক উন্নয়ন পরিকল্পনা ইত্যাদি বিষয় নিয়ে বক্তরা উপস্থাপন করেন।

রোববার অবহিতকরণ কর্মসূচী উদ্বোধন করা হয়েছে। পর্যায়ক্রমে ১০ ব্যাচে চাঁদপুর জেলার ৮ উপজেলার ৩০ টি ইউনিয়নের ১৫ জন করে ৪৫০ জন এতে অংশ নিবেন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *