চাঁদপুরে ই-পাসপোর্ট কার্যক্রম উদ্বোধন

‘নির্বাচনী অঙ্গীকারে ডিজিটাল হলো দেশ-মুজিব বর্ষে ই-পাসপোর্ট ধন্য বাংলাদেশ’ এ স্লোগানে চাঁদপুর, নারায়নগঞ্জ, কক্সবাজার, বান্দরবান, রাঙামাটি ও খাগড়াছড়ি জেলায় ইলেকট্রনিক পাসপোর্ট (ই-পাসপোর্ট) কার্যক্রম উদ্বোধন হয়েছে।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) দুপুরে খাগড়াছড়ি আঞ্চলিক পাসপোর্ট অফিস থেকে ছয় জেলার কার্যক্রম ভার্চুয়াল পদ্ধতিতে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি।

উদ্বোধন অনুষ্ঠানে চাঁদপুর কার্যালয়ে উপস্থিত ছিলেন প্রধান কার্যালয়ের পরিচালক মো. সাইদুল ইসলাম, ই-পাসপোর্ট প্রকল্পের কর্মকর্তা লে. কর্ণেল রাইয়ান তারিক, উপ-সহকারী পরিচালক মো. ছুফি উল্লাহ, অধিক্ষক মোহাম্মদ মৃদুল ভুঁইয়া।

চাঁদপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের কর্মকর্তারা বলেন, গত ১০ নভেম্বর থেকে চাঁদপুরসহ দেশের সব জেলায় ই-পাসপোর্ট কার্যক্রম চালুর ঘোষণা দিয়েছিল পাসপোর্ট অধিদপ্তর। তবে নানা সীমাবদ্ধতার কারণে সেই সময়ে তা চালু করা যায়নি। দেরীতে হলেও আজ চাঁদপুরসহ ৬ জেলায় একযোগে ই-পাসপোর্ট কার্যক্রম উদ্বোধন হয়েছে।

ই-পাসপোর্টের জন্য প্রয়োজনীয় সকল মেশিন, মালামাল ও সফটওয়্যার ইতিমধ্যে স্থাপন করা হয়েছে। এই কার্যক্রমের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের প্রশিক্ষণও প্রদান করেছে ঢাকা থেকে আগত বিশেষ টিম। আজ থেকেই চাঁদপুর পাসপোর্ট অফিসে ই-পাসপোর্ট করা যাবে।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *