চাঁদপুরে ঈদে মিলাদুন্নবী (দঃ)-এর অনুষ্ঠানে হুঁশিয়ারি

‘রবিউল আউয়াল মাস প্রিয় নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের আগমনের মাস। এ সময় পৃথিবীব্যাপী নবীপ্রেমিক মুসলিম উম্মাহ ঈদে মিলাদুন্নবী উদ্যাপন করে থাকে। এ মাসজুড়ে মুসলমানগণ নবীর আগমনে নানা আয়োজনে ঈদ উদ্যাপন করে থাকে। কিন্তু এবার মুসলিম উম্মাহর হৃদয়ে ঈদের আনন্দের পাশাপাশি দ্রোহের আগুন জ¦লছে। ফ্রান্সে প্রিয় নবী (দঃ)কে নিয়ে যে ব্যঙ্গচিত্র রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় প্রদর্শন করা হয়েছে, তা মুসলিম উম্মাহ কোনোভাবেই মেনে নিচ্ছে না। মুসলিমদের অন্তরে বিক্ষোভের আগুন জ¦লছে। এই আগুন নিভাতে হলে ফরাসী সরকারকে অনতিবিলম্বে সেই কার্টুন মুছে ফেলতে হবে। বাংলার ১৬ কোটি মানুষের দাবি হচ্ছে-মাননীয় প্রধানমন্ত্রী যেনো ফ্রান্সের রাষ্ট্রদূতকে ঢেকে এনে রাষ্ট্রীয়ভাবে এর নিন্দা জানান। ফরাসি সরকার যদি মহানবী (দঃ)-এর ব্যঙ্গচিত্র অপসারণ না করে তাহলে সরকারের প্রতি অনুরোধ রইলো-ফ্রান্সের দূতাবাস বন্ধ করে দিয়ে সে দেশের সাথে সকল কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করুন।’ চাঁদপুর ঈদে মিলাদুন্নবী (দঃ) অনুষ্ঠানে বক্তারা বাংলাদেশ সরকারের প্রতি এ অনুরোধ জানান এবং হুঁশিয়ারি উচ্চারন করেন।

সকল ঈদের সেরা ঈদ, ঈদে মিলাদুন্নবী। এ উৎসবে অংশ নিতে চাঁদপুরের শহর-বন্দর, পাড়া-মহল্লা থেকে নবীর প্রেমিকেরা সুর আর ছন্দে ইয়া নাবী সালামু আলাইকা, ইয়া হাবিব সালামু আলাইকা, তলা আল বাদরু আলাইনা, বালাগাল উলা বি কামালিহি এবং তৌহিদ ও রিসালাতের ধ্বনিতে মনোমুগ্ধকর পরিবেশ হয়ে ওঠে চাঁদপুরের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ। ২৯ অক্টোবর বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত নবী প্রেমিকদের এক মিলনমেলায় রূপ নেয় ঈদে মিলাদুন্নবী (দঃ) সমাবেশ।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন হাজীগঞ্জ বদরপুর দরবার শরীফের পীর সাহেব আল্লামা আবু সুফিয়ান খান আবেদী আল কাদেরী। তিনি তাঁর বক্তব্যে বলেন, ঈদে মিলাদুন্নবী (দঃ) হচ্ছে নবী রাহমাতুল্লিল আলামীন হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-এর আগমন দিবস। এ দিন বিশ^ মানবতার জন্যে আনন্দের দিন। কিন্তু নামধারী একদল মুসলমান আছে তারা ঈদে মিলাদুন্নবীকে মানতে চায় না।

অনুষ্ঠানে দোয়া মোনাজাত করেন হাজীগঞ্জ সাদ্রা দরবার শরীফের পীর সাহেব আল্লামা মুফতি মোহাম্মদ জাকারিয়া আল মাদানী। আরো বক্তব্য রাখেন চান্দ্রা সামাদিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আনম মুহিব্বুল্লাহ , অধ্যক্ষ আবু জাফর মোহাম্মদ মাঈনুদ্দিন, ডক্টর মোঃ সাইফুল ইসলাম আজহারী, মাওলানা হেদায়েতুল্লাহ আল কাদেরী, অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ জসিম উদ্দিন, মুফতি মুহাম্মদ ফজলুল কাদের বাগদাদী, পীরজাদা মাওলানা মাহফুজুল্লা ইউসুফী, ফরাজিকান্দি নেদায়ে ইসলাম মহিলা ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা শহিদুল্লাহ, ফরিদগঞ্জ উপজেলা গাউছিয়া কমিটির সাধারণ সম্পাদক মাওলানা মোঃ খোরশেদ আলম, মাওলানা আব্দুর রউফ, মাওলানা মোঃ মিজানুর রহমান, শাহপুর দরবার শরীফের প্রতিনিধি মাওলানা মোঃ আলমগীর শাহ, নানুপুর দরবার শরীফের পীর সাহেব আহমদ বিন ওয়াজিউল্লাহ, মাওলানা মোঃ আনিসুর রহমান প্রমুখ।

চাঁদপুর ঈদে মিলাদুন্নবী সাল্লাল্লাহু সাল্লাম উদ্যাপন পরিষদের আহ্বায়ক এএইচএম আহসান উল্লাহর সভাপতিত্বে এবং সদস্য সচিব মোঃ হুমায়ুন কবির ও মাওঃ আব্দুর রাহিমের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন হাফেজ মুহাম্মদ নিশাত। উপস্থিত ছিলেন চাঁদপুরের বিভিন্ন দরবারের পীর-মাশায়েখ ও বিভিন্ন মাদ্রাসার অধ্যক্ষ, উপাধ্যক্ষ শিক্ষক ছাত্র ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

Recommended For You

About the Author: News Room

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *