চাঁদপুরে উন্নয়ন মেলার উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি

‘স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী : স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ’ শীর্ষক চাঁদপুরে দু’ দিনব্যাপী উন্নয়ন মেলার আয়োজন করেছেন চাঁদপুরের জেলা প্রশাসন। ২৭ মার্চ সকাল সাড়ে ৯টায় দু’ দিনব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন করবেন স্থানীয় সাংসদ শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি। আনুষ্ঠানিক উদ্বোধন শেষে এক বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হবে।

চাঁদপুর স্টেডিয়াম জুড়ে বিশাল আয়োজনে এ দুদিনব্যাপী উন্নয়ন মেলায় সরকারি দপ্তরগুলো’র স্টল ইতিমধ্যে সাজসজ্জার কাজ চলমান রয়েছে। দু’দিনব্যাপী উন্নয়ন মেলাকে আকর্ষণ করার জন্য বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

কর্মসূচির মধ্যে রয়েছে : ২৭ মার্চ সকাল ১০টায় চাঁদপুর স্টেডিয়ামে নির্মিত মঞ্চে ‘স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী : স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা, সকাল সাড়ে ১১টায় প্রত্যেক দপ্তরের স্টলে উন্নয়ন বিষয়ক ভিডিও প্রদর্শনী, সকাল সাড়ে ১২টায় স্টল পরিদর্শন।

বিকেল ৪টায় তরুণদের জন্য আয়োজন করা হয়েছে : জাতির পিতার জীবনীর উপর নির্মিত তথ্যচিত্র ও ভিডিও প্রদর্শনী, স্থানীয় বিভিন্ন উন্নয়নের সমৃদ্ধ চিত্র ও ভিডিও প্রদর্শনী এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

২৮ মার্চ সকাল ১০টায় রূপকল্প ২০৪১ : উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ শীর্ষক সেমিনার, দুপুর ১২টায় উন্নয়ন বিষয়ক কুইজ ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা, দুপুর ২টা ৩০ মিনিটে স্থানীয় বিভিন্ন উন্নয়ন চিত্র প্রদর্শনী, বিকেল ৪টায় সাংস্কৃতিক অনুষ্ঠান এবং বিকেল ৫টায় সমাপনি অনুষ্ঠান। এ সকল কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে বেশ কয়েকটি কমিটি ও উপ-কমিটি গঠন করা হয়েছে।

Recommended For You

About the Author: News Room

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *