চাঁদপুরে একদিনে সর্বোচ্চ ৪৯৮ জনের করোনা শনাক্ত

আনোয়ারুল হক॥

চাঁদপুর জেলায় নতুন করে একদিনে সর্বোচ্চ সংখ্যক ৪৯৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকাল শনাক্ত সংখ্যা ছিলো ২৪১জন। নতুন ৪৯৮ জনসহ জেলায় করোনা সনাক্ত সংখ্যা দাঁড়িয়েছে ৯০৮৬জন।এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ১৬৩জন। আজকে নতুন করে করোনায় আক্রান্ত হয়ে সদরের মো. শাহজাহান খান (৬৫) ও মতলব দক্ষিণ উপজেলার ইসহাক সরকার (৪৮) মৃত্যুবরণ করেছেন।

বুধবার (২৮ জুলাই) রাত ১১টায় চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ের কোভিড আপডেট দৈনিক প্রতিবেদন সূত্রে জানাগেছে, আজকে (আরটি-পিসিআর ও রেপিড অ্যান্টিজেন টেস্টসহ) ১০৫৪ জনের নুমনা পরীক্ষা করা হয়। এর মধ্যে পজিটিভ ৪৯৮জন এবং নেগেটিভ ৫৪৭জন।

করোনা সনাক্ত হওয়া নতুন ৪৯৮ জনের মধ্যে চাঁদপুর সদর উপজেলায় ২০৪জন, ফরিদগঞ্জ ৫৩, হাজীগঞ্জ ৪০, কচুয়া ৪৮, মতলব উত্তরে ৩৫, মতলব দক্ষিণে ৪৫, শাহরাস্তিতে ৫১ ও হাইমচরে ২২ জন।

এ পর্যন্ত জেলায় করোনা পজিটিভ রিপোর্ট ৯০৮৬টি, নেগেটিভ রিপোর্ট ৩১৯৬০টি। রোগীর সংখ্যা ৯১০৫জন। এর মধ্যে চাঁদপুর সদরে ৪০২৭জন, হাইমচর ৪৩১জন, মতলব উত্তর ৪৮১জন, মতলব দক্ষিণ ৭৮৬জন, ফরিদগঞ্জ ১০৩৮জন, হাজীগঞ্জ ৯০৩ জন, কচুয়া ৩৭৯জন ও শাহরাস্তি উপজেলায় ১০৬০জন।

এছাড়াও ঢাকা হতে আগত ৪জন,লক্ষ্মীপুর থেকে আগত ২জন,মতলব দক্ষিন আইসিডিডিআরবি হতে প্রাপ্ত ৩০জন,কুমিল্লা মেডিকেল কলেজ হতে প্রাপ্ত ১জন ও নারায়নগঞ্জ থেকে আগত ১জন।

জেলায় এই পর্যন্ত করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ৬৪২০জন। আজকে সুস্থ্য হয়েছেন ১২৫ জন।এর মধ্যে চাঁদপুর সদরে ৬১,ফরিদগঞ্জ ২৬,হাজীগঞ্জ ২৪,শাহরাস্তি ১৯,কচুয়া ৭, মতলব উত্তরে ১৩,মতলব দক্ষিণে ১০ ও হাইমচরে ৩জন।

জেলায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ১৬৩জন। এর মধ্যে চাঁদপুর সদরে ৬১জন, ফরিদগঞ্জ ২৬জন, হাজীগঞ্জ ২৪জন,শাহরাস্তি ২০জন, কচুয়া ৭ জন,মতলব উত্তর ১৩জন, মতলব দক্ষিণ ১০ জন ও হাইমচরে ৩জন।

করোনায় এপর্যন্ত জেলায় চিকিৎসাধীন রোগী ২৫২২জন। এর মধ্যে হাসপাতালে ৮৮ জন এবং হোম আইসোলেশনে ২৪৩৪জন। এ পর্যন্ত আইসোলেশনে রোগী সংখ্যা ৫১৬৯জন। আইসোলেশন থেকে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ৪৯৭৬জন।

বর্তমানে আইসোলেশনে রোগীর সংখ্যা ১৯৩জন। এর মধ্যে কোভিড ৮৮ জন এবং নন কোভিড ১০৫জন। হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যাক্তির সংখ্যা ৩৯৬৮১জন। হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়প্রাপ্ত ব্যাক্তির সংখ্যা ২৮৯৫৮জন এবং বর্তমানে হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যাক্তির সংখ্যা ১০৭২৩জন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *