চাঁদপুরে এনজিও সংস্থা এডাবের বাষিক সাধারণ সভা

নিজস্ব প্রতিবেদক:

বাংলাদেশে কর্মরত বেসরকারি উন্নয়ন সংস্থাসমূহের সমন্বকারি প্রতিষ্ঠান এডাব চাঁদপুর জেলা শাখার বাষিক সাধারণ সভা ২৪ নভেম্বর সকালে চাঁদপুর শহরের কুমিল্লা রোর্ডে এডাব চাঁদপুর জেলা শাখার কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক এ,কে,এম দিদারুল আলম বলেন, মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার একটি আন্তর্জাতিক সমস্যা। ধনি গরিব,দল মত নির্বিশেষে কেউ মাদকের করাল গ্রাস থেকে নিরাপদ নয়। দেশে মাদকাসক্তির প্রধান শিকার আমাদের যুবসমাজ যা রাষ্ট্রের জন্য বিশাল হুমকিস্বরূপ। কারণ যুবসমাজ জাতির প্রাণশক্তি এবং উন্নয়নের প্রধান কারিগর। যুবসমাজকে মাদকের ছোবল থেকে বাঁচাতে হলে পরিবারসহ সমাজকে উদ্যোগ নিতে হবে। উঠতি বয়সী সন্তানরা কোথায় যাচ্ছে, কার সাথে মিশছে, স্বাভাবিক জীবনযাত্রার ব্যত্যয় ঘটাচ্ছে কি না তা অভিভাবকদের সর্বাগ্রে নজর দিতে হবে।

তিনি আরো বলেন , এডাব চাঁদপুর জেলা শাখারসহ বিভিন্ন এনজিও প্রতিষ্ঠান চাঁদপুরকে মাদক মুক্ত করতে এগিয়ে আসতে হবে।

এডাব চাঁদপুরের সভাপতি ড.আনোয়ারুজ্জামান রতনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সেলিম পাটওয়ারীর পরিচলনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ,চাঁদপুর সদর উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান এড: মুনিরা চৌধুরী, চাঁদপুর শহর সমাজসেবা অধিদপ্তরের কর্মকর্তা মাহমুদুল হক, এডাবের বিভাগীয় সমন্বয়কারি এসএম আনিছুর রহমান ,নবরুপ মাদক নিরাময় কেন্দ্রের প্রতিষ্ঠাতা পিএম বিল্লাল প্রমুখ।
এ সময় উপস্থিত ছিলেন, এডাব চাঁদপুর জেলা শাখারসহ বিভিন্ন এনজিও’র নেতৃবৃন্দ । সভায় বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়।

Recommended For You

About the Author: News Room

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *