চাঁদপুরে এলজিএসপি প্রকল্পের অগ্রগতি শীর্ষক জেলা সমন্বয় সভা

নিজস্ব প্রতিবেদক :

চাঁদপুরে এলজিএসপি-৩ প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা বিষয়ক জেলা সমন্বয় সভা সম্পন্ন হয়েছে। মঙ্গলবার (১৪ জুন) সকাল সাড়ে ১০টায় চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এ সভার আয়োজন করা হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট কামরুল হাসান। তিনি বলেন,একটা সুযোগ হলো আপনাদের সাথে পরিচিত হওয়া। আমি ভালোবাসি ও পছন্দ করি সাধারণ মানুষের সাথে মেশা। আমি যেহেতু গ্রামের ছেলে গ্রামে যেতেই পছন্দ করি।

জেলা প্রশাসক ইউপি চেয়ারম্যানদের উদ্দেশ্যে বলেন, আপনাদের জায়গাটা অনেক সম্মানের লোক। ইউপি চেয়ারম্যানের পদ অনেক গুরুত্বপূর্ণ। সরকারের সকল উন্নয়ন কর্মকান্ডের ধাপই হচ্ছে ইউনিয়ন পরিষদ। বাজেটের প্রায় অনেকাংশে আপনাদের ইউনিয়ন পরিষদ জড়িত থাকে কোন না কোন ভাবে। সরকার বাংলাদেশের ইউনিয়ন পরিষদের সক্ষমতা বৃদ্ধির লক্ষে কাজ করছেন। টেকসই উন্নয়ন হচ্ছে ভবিষ্যৎ চাহিদার কথা মাথায় রেখে উন্নয়ন। ভবিষ্যৎ উন্নয়ন চিন্তা না করে কাজ করলে নিজেদের সমস্যা হবে। মাননীয় প্রধানমন্ত্রীর উন্নয়ন সম্মৃদ্ধ বাংলাদেশ গড়তে হলে ভবিষ্যৎ চাহিদার কথা মাথায় রেখেই কাজ করতে হবে। ইউনিয়ন পরিষদগুলো এখন সক্ষমতা অর্জন করতে পেরেছে বিধায় প্রায় ১৫ লাখ টাকারও বেশি প্রকল্প দেয়া হচ্ছে।

জেলা প্রশাসক বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন আমার টুঙ্গিপাড়াকে গ্রাম রাখতেই চাই। শহরের সব সুবিধা গ্রামে যাবে কিন্তু গ্রাম যেন শহর না হয়। তাই আপনারাও সব গ্রামকে শজর করার চেষ্টা করবেন না। তবে শহরের সব সুবিধা যেন থাকে। তাই আপনার কাজগুলো চিন্তাভাবনা করে কাজ করবেন। আপনি নির্বাচনের সময় বলেছিলেন জনগণের সেবা করবেন এবং প্রতিশ্রুতিও দিয়েছেন। প্রকল্প নিলে মাথায় রাখতে হবে জনগণের চাহিদার কথা।

জেলা প্রশাসক আরো বলেন, মানুষ কিন্তু জানে আপনি কি করছেন। হয়তো অনেকেই বলতে পারছে না। প্রকল্পের সময়ের মধ্যে অসমাপ্ত কাজ গুলো শেষ করতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন ‘একটি মানুষো যেন গৃহহীন না থাকে’। অতএব তৃতীয় পর্যায়ের ঘরগুলো যেন কাজ শেষ হয়। কোনরকমের গাফিলতি আমি সহ্য করবো না।

পরিশেষে জেলা প্রশাসক বলেন, জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে আপনাদের সকরের সহযোগিতা চাচ্ছি।

সভায় সভাপতিত্ব করেন স্থানীয় সরকারের উপ-পরিচালক ও অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মো.ইমতিয়াজ হোসেন।

ডিস্ট্রিক্ট ফ্যাসিলেটর রিয়াজ উদ্দিন সরকার এর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, সহকারি কমিশনার আবিদা সিফাত, রামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আল মামুন পাটওয়ারী, রাজরাজেশ্বর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হযরত আলী বেপারী প্রমূখ।

এসময় সভায় জেলার সকল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে চাঁদপুরের নবযোগদানকৃত জেলা প্রশাসক কামরুল হাসানকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যানবৃন্দ।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published.