চাঁদপুরে এসএসসি ’৯৭-এইচএসসি ’৯৯ ব্যাচের মিলনমেলা

চাঁদপুর :

চাঁদপুর জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে এসএসসি ’৯৭ ও এইচএসসি’৯৯ ব্যাচে উত্তীর্ণদের মিলনমেলা বিভিন্ন কর্মসূচির মধ্যে পালিত হচ্ছে।

শুক্রবার (১৮ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টায় স্বাস্থবিধি মেনে চাঁদপুর শহরের ইলিশ চত্বর স্টেডিয়াম সম্মুখ থেকে এই উপলক্ষ্যে একটি বর্ণাঢ্য আনন্দ র‌্যালী বের হয়। র‌্যালিটি শহরের স্টেডিয়াম রোড ও কুমিল্লা সড়ক হয়ে একই স্থানে এসে শেষ হয়।

করোনা পরিস্থিতিতে সচেতনতার লক্ষে স্যানিটাইজার ও মাস্ক বিতরণ, রক্তদান কর্মসূচি এবং ফ্রি মেডিকেল ক্যাম্পসহ “প্রকৃত বন্ধুত্ব চিরকালের” এ স্লোগানকে সামনে রেখেই এ পূণর্মিলনীর আয়োজন।

জেলার বিভিন্ন উপজেলার স্কুল ও কলেজ, চট্টগ্রাম, ঢাকা, বগুড়া, নোয়াখালী, গাজীপুরসহ বিভিন্ন জেলায় অবস্থানরত ৮শতাধিক প্রাক্তন শিক্ষার্থী এ প্রোগ্রামে অংশ নিয়েছে।

সকাল সাড়ে ১০টায় মিলনমেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন চাঁদপুর পৌরসভার মেয়র ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব বিষয়ক সম্পাদক মো. জিল্লুর রহমান।

মিলনমেলার সার্বিক তত্ত্বাবধানে রয়েছেন বন্ধুদের মিলনমেলা এবং উদযাপন কমিটির আহবায়ক ডাঃ তানভীর আহমেদ মিয়া আরিফ, সদস্য সচিব শুভাশীষ ঘোষ (শ্রীগুরু) এবং সম্বনয়কারী আবুল বারাকাত লিজন পাটওয়ারী।

করোনা পরিস্থিতিতে চাঁদপুরে দীর্ঘ ৮ মাস পরে এই প্রথম বড় ধরণের অনুষ্ঠান স্টেডিয়ামে। জীবন জীবীকার তাগিদে এবং পেশাগত কারণে দূরত্ব থাকলেও এই অনুষ্ঠানের মাধ্যমে একত্রিত হয়ছেন দুই ব্যাচের প্রাক্তন শিক্ষার্থীরা। মোবাইল ফোনে সেলফি তোলা, ছোট ছোট গ্রুপে আড্ডা, আনন্দ ও উল্লাসে মেতে উঠেছেন সকলেই। চাঁদপুর স্টেডিয়ামের গ্যালারি ও অনুষ্ঠানস্থল খুবই আনন্দঘন পরিবেশ সৃষ্টি হয়েছে।

দিনব্যাপী অনুষ্ঠানের মধ্যে রয়েছে বিভিন্ন ধরণের খেলা-ধুলা, স্মৃতিচারণ, স্থানীয় শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান, সন্ধ্যা ও রাতে আতশবাজি। সবশেষে রাতে ঢাকার ‘‘আভাস’’ ব্যান্ডের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *