চাঁদপুরে করোনায় আক্রান্ত আরো ৪৬জন

আনোয়ারুল হক :

চাঁদপুর জেলায় আরও ৪৬ জনের করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। নতুন ৪৬জনসহ জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬১০জন। এই পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ৪৬জন।

সোমবার (২২ জুন) দুপুরে চাঁদপুর সিভিল সার্জন কার্যালয় থেকে জানানো হয়, ঢাকা থেকে রিপোর্ট এসেছে ৩৩৫টি। এর মধ্যে পজিটিভ ৪৬টি, নেগেটিভ ২৮৯টি। আক্রান্তদের মধ্যে চাঁদপুর সদরের ৩০জন, মতলব উত্তরে ৬জন, হাজীগঞ্জ ২জন, মতলব দক্ষিণে ৪জন, ফরিদগঞ্জে ২জন, শাহরাস্তি ১জন, কচুয়া ১জন।

সিভিল সার্জন কার্যালয় থেকে লিখিত প্রতিবেদনে জানানো হয়, এই পর্যন্ত জেলা থেকে নমুনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে ৩৭৭১টি। রিপোর্ট এসেছে ৩১৮৮টি। পজিটিভ রিপোর্ট ৫৯৫টি। নেগেটিভ রিপোর্ট ২৫৯৩টি। অপেক্ষমান রিপোর্ট ৫৮৩টি। এই পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ৬১৪জন।

আক্রান্ত ৬১০ জনের মধ্যে চাঁদপুর সদরে ২৪৮, হাইমচরে ৩৩, মতলব উত্তর ৩৩, মতলব দক্ষিণে ৭৪, ফরিদগঞ্জে ৬৩, হাজীগঞ্জ ৬৬, কচুয়া ২৯ ও শাহরাস্তিতে ৬৪জন। (ঢাকা হতে আগত ৪জন, লক্ষীপুর হতে আগত ২জন, মতলব দক্ষিণ আইসিডিডিআরবি হতে প্রাপ্ত ২২জন, কুমিল্লা মেডিকেল কলেজ হতে প্রাপ্ত ১জন, নারায়নগঞ্জ থেকে ১জন।)

চাঁদপুরের সিভিল সার্জন ডাঃ মো. সাখাওয়াত উল্লাহ লিখিত প্রতিবেদনে জানান, এই পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে সুস্থ্য হয়েছেন ১৬৩জন। মৃত্যুর সংখ্যা ৪৬জন (চাঁদপুর সদরে ১২, ফরিদগঞ্জে ৬, হাজীগঞ্জ ১৪, শাহরাস্তি ৩, কচুয়া ৫, মতলব উত্তর ৪, মতলব দক্ষিণ ২জন। চিকিৎসাধীন রোগী ৪০৫ জন (হাসপাতালে ৩৩, ঢাকায় রেফার ৬, হোম আইসোলেশনে ৩৬৬জন)।

তিনি আরো জানান, এই পর্যন্ত জেলায় আইসোলেশনে রোগীর সংখ্যা ২৮২জন। ছাড়প্রাপ্ত হয়েছেন ২৪৫জন। বর্তমানে আইসোলেশনে রোগীর সংখ্যা ৩৭জন। (কোভিড-১৯: ৩৩জন, নন কোভিড-৪জন)। এ পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যাক্তির সংখ্যা ৫৭১৭জন। ছাড়প্রাপ্ত ব্যাক্তির সংখ্যা ৩৯২৩জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যাক্তির সংখ্যা ১৭৯৪জন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *