চাঁদপুরে ‘কিশোর কিশোরী ক্লাব’ পরিদর্শনে ইউএনও

চাঁদপুরসহ সারাদেশে প্রতিটি ইউনিয়নে গড়ে উঠেছে মহিলা বিষয়ক অধিদপ্তর (মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়) এর আওতাধীন কিশোর-কিশোরী ক্লাব। ২৩ মার্চ মঙ্গলবার কিশোর-কিশোরী ক্লাব প্রকল্পের ক্লাস পরিদর্শন করেন চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সানজিদা শাহনাজ।

এ সময় তিনি বলেন,সুন্দর সমাজ গঠনে কিশোর কিশোরীদের ভূমিকা নিয়ে আলোচনা করেন। তাদেরকে আস্বস্ত করেন যে কোন সামাজিক ভায়োলেন্স মোকাবেলায় সর্বাত্মক সহযোগিতা করবেন। এ ক্লাবের মাধ্যমে বাল্যবিবাহ প্রতিরোধ,আবৃত্তি শিক্ষাদান,সঙ্গীত শিক্ষাদান,বিতর্ক প্রতিযোগিতা,বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান,দিবস উদযাপন, ইভটিজিং, যৌতুকবিরোধী আন্দোলন, কৈশোর কালিন পুষ্টি বিষয়ক পরামর্শসহ আরো অনেক বিষয়ে তাদেরকে সচেতন করে আসছেন ক্লাবের শিক্ষকবৃন্দ। চাঁদপুর সদর উপজেলার তরপুরচণ্ডী ইউনিয়নের ক্লাব,ষোলঘর সরকারি প্রাঃ বিদ্যালয়ে অবস্থিত।

এ সময় আরো বক্তব্য রাখেন কবিতা ইসলাম, পোগ্রাম অফিসার,মহিলা বিষয়ক অধিপ্তর, চাঁদপুর সদর।

শিক্ষার্থীদের সাথে দীর্ঘ সময় নিয়ে কাউন্সিলিং করেন। এ বয়সে তাদের কি করা উচিত আর কি করা উচিত নয় তা নিয়ে আলোচনা করেন। তাদের নৈতিক মূল্যবোধ জাগ্রত করতে হবে। এ সময় আরো উপস্থিত ছিলেন স্বপন সরকার(ফিল্ড সুপারভাইজার, চাঁদপুর), শাহিনা সুলতানা(জেন্ডার প্রমোটার)।

নারী ও পুরুষ বৈষম্য দূরীকরণে সবাইকে সোচ্চার হতে হবে, তাদের ব্যক্তি স্বাধীনতা যেন কারো দ্বারা প্রভাবিত না হয় সেদিকে সবাইকে সচেতন থাকার পরামর্শ দেওয়া হয়। উক্ত অনুষ্ঠানে আবৃত্তি ও সঙ্গীত পরিবেশন করেন ক্লাবের শিক্ষার্থীবৃন্দ।

ক্লাস পরিচালনা করেনঃমুহাম্মদ হোসাইন দেওয়ান(জেন্ডার প্রমোটার), নাজিলা আমিন(সঙ্গিত শিক্ষক)।

Recommended For You

About the Author: News Room

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *