চাঁদপুরে কোরআন শিক্ষা বোর্ডের কৃতি শিক্ষার্থী সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক :

চাঁদপুরে বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ড এর ২০ তম কেন্দ্রীয় পরীক্ষায় ৭০ জন কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও মাদ্রাসা প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৮ নভেম্বর) সকালে চাঁদপুর শহরের বিপনিবাগ পার্টি হাউজে এ সংবর্ধনার আয়োজন করেন বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ড চাঁদপুর জেলা শাখা।

কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও মাদ্রাসা প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ডের মহাসচিব ও পীর সাহেব চরমোনাই রহ. খলিফা আল্লামা নুরুল হুদা ফয়েজী। তিনি তার বক্তব্যে বলেন, সৈয়দ ফজলুল করিম পীর সাহেব চরমোনাই রহ.এর স্বপ্ন ছিল ৬৮ হাজার গ্রামে ৬৮ হাজার কোরআনি মাদ্রাসা প্রতিষ্ঠা করা। সেই লক্ষ্যেই বাংলাদেশ কোরআন শিক্ষা বোর্ড গঠন করা হয়েছে। ইতিমধ্যে সারাদেশে বাংলাদেশ কোরআন শিক্ষা বোর্ডের অধীনে প্রায় ২০ হাজার মাদ্রাসা পরিচালিত হচ্ছে। এই বোর্ডের মাধ্যমে নূরানী-মক্তব থেকে শুরু করে সর্বোচ্চ শিক্ষা অর্জনের ব্যবস্থা রয়েছে,পাশাপাশি বয়স্কদের কুরআন শিক্ষা ব্যবস্থা রয়েছে।

আমরা চাই এদেশের ধর্মপ্রাণ প্রতিটি মানুষ যেন কোরআন শিক্ষার মাধ্যমে নীতি নৈতিকতা সম্পন্ন মানুষ হিসেবে গড়ে উঠে।

তিনি বলেন, আজকে কোরআন থেকে এদেশের মানুষকে দূরে সরাতে বিভিন্ন ষড়যন্ত্র চলছে। ধর্মপ্রাণ মুসলমানদের এই বাংলাদেশে শিক্ষা নীতি থেকে কোরআনি শিক্ষা সরিয়ে ফেলতে গভীর ষড়যন্ত্র চলছে। এসকল ষড়যন্ত্র মোকাবেলায় মুসলমানদেরকে সজাগ থাকতে হবে।

বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ড চাঁদপুর জেলা শাখার সভাপতি মুফতি মানসুর আহমেদ এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ঢাকার রামপুরা জামিয়া কারিমিয়া আরবিয়ার মুহতামিম মাওলানা মকবুল হোসাইন, বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ডের সংগঠক সমন্বয়কারী মুফতি আব্দুল জলিল, বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ডের চট্টগ্রাম বিভাগের সেক্রেটারি মাওলানা কারী দিদারে মাওলা।

বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ড চাঁদপুর জেলা শাখার সেক্রেটারি মাওলানা আবুল হাসানাত এর পরিচালনায় সম্মানিত অতিথির বক্তব্য রাখেন হাজীগঞ্জ আহমদীয়া কওমি মাদ্রাসার মুহতামিম আলহাজ্ব মাওলানা মুফতি আব্দুর রউফ, চাঁদপুর জেলা বেফাক বোর্ডের সেক্রেটারি মুফতি ত্বোহা খান, চাঁদপুর জাফরাবাদ জামিয়া আরাবিয়া এমদাদিয়া মাদ্রাসার মুহতামিম মাওলানা জাফর আহমদ, কচুয়া আহমদিয়া মাদ্রাসার মুহতামিম মাওলানা আবু হানিফ, কচুয়া জামিয়া ইসলামিয়া ইব্রাহিমিয়া উজানী মাদ্রাসার শাইখুল হাদিস মাওলানা মুসলিম উদ্দিন আইনী, ফরিদগঞ্জ উপজেলা বেফাক বোর্ডের সভাপতি মাওলানা আবু মুছা।

এছাড়াও উপদেষ্টা অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা ইসলামী আন্দোলনের সভাপতি শেখ মোহাম্মদ জয়নাল আবদিন, সাবেক সভাপতি মাওলানা নুরুল আমিন।

কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে কোরআন শিক্ষা বোর্ডের অধীনে পরিচালিত চাঁদপুরের কয়েকটি মাদ্রাসার ৭০ জন শিক্ষার্থীকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

ক্যাপশন- চাঁদপুরে কোরআন শিক্ষা বোর্ডের কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন বোর্ডের মহাসচিব পীরে কামেল আল্লামা নুরুলহুদা ফয়েজী এবং কৃতি শিক্ষার্থীদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দিচ্ছেন অতিথিবৃন্দ।

শেয়ার করুন: