চাঁদপুরে ক্রিকেট অনুশীলন করার জন্যে বিসিবিকে মাঠ তৈরি করে দেয়ার আহবান শিক্ষামন্ত্রীর

নিজস্ব প্রতিনিধি :

চাঁদপুরের ক্রিকেটাররা যাতে পুরো বছর ক্রিকেট অনুশীলন করতে পারে সেজন্য বিসিবিকে মাঠ করার জন্য জায়গার ব্যবস্থা করে দিতে অনুরোধ করেছেন শিক্ষামন্ত্রী ডা:দীপু মনি এমপি। খেলাধুলার ক্ষেত্রে পৃস্টপোষকতার প্রয়োজন বেশি। চাঁদপুরে যেনো এ ধরনের টুনামেন্ট সবসময় চলমান থাকে সেজন্য তার সহযোগিতা থাকবে।

তিনি বলেন, খেলোয়াড় ও খেলাধুলার ক্ষেত্রে আমাদের সকলের সহযোগিতা করা উচিত। খেলাধুলার জন্য চাঁদপুর উজ্জ্বল সম্ভাবনা রয়েছে। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলেও এ জেলার ক্রিকেটার খেলছেন। শুক্রবার (২ সেপ্টেম্বর) দুপুরে চাঁদপুর স্টেডিয়ামে বিসিবি কাউন্সিলর কাপ টি-২০ ক্রিকেট টুনামেন্টের উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথাগুলো বলেন।
তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখেছিলেন সোনার বাংলা গড়ার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সেই স্বপ্ন বাস্তবায়ন হচ্ছে। সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ তৈরি করতে হবে।

শিক্ষামন্ত্রী বলেন, আমাদের নতুন প্রজন্মকে সোনার মানুষ হিসেবে গড়ে তুলতে যেমন সুশিক্ষায় শিক্ষিত করতে হবে। পাশাপাশি সুস্থ দেহ ও মনের বিকাশে খেলাধুলা প্রয়োজন। খেলাধুলার মধ্যে থাকলে নতুন প্রজন্ম অপরাধমূলক কাজ থেকে বিরত থাকবে। এ ক্ষেত্রে আমাদের পৃষ্ঠপোষকতা এবং সহযোগিতা করা উচিত। খেলাধুলার জন্য চাঁদপুর উজ্জ্বল সম্ভাবনা রয়েছে। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে এ জেলার ক্রিকেটার খেলছেন।

টুর্নামেন্টের উদ্বোধন করেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক আকরাম খান। সভাপতিত্ব করেন জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবুর সঞ্চালনায় বক্তব্য রাখেন পুলিশ সুপার (এসপি) মো. মিলন মাহমুদ,চাঁদপুর প্রেসক্লাব সভাপতি গিয়াসউদ্দিন মিলন, কাউন্সিলর ও ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান, চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান, চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট উপকমিটির সম্পাদক শেখ মোতালেব প্রমুখ।

চাঁদপুর ক্রিকেট খেলোয়াড় কল্যাণ সমিতির আয়োজনে টুর্নামেন্টে অংশ নেয় ২৪ টি দল। নক আউট পদ্ধতির এ খেলায় উদ্বোধনী দিনে অংশ নেয় শাহারাস্তি ক্রিকেট একাডেমি চাঁদপুর বনাম স›দ্বীপ ক্রিকেট একাডেমি চট্টগ্রাম।

শেয়ার করুন: