চাঁদপুরে কয়েদির মৃত্যু

নিজস্ব প্রতিনিধি ॥
চাঁদপুর জেলা কারাগারের কয়েদি মাদক মামলার আসামি আবদুল বাতেন (৫৬) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (৩ নভেম্বর) সকালে তিনি কারাগারে অসুস্থ হয়ে পড়লে কারারক্ষীরা তাকে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। সরকারি জেনারেল হাসপাতালের কর্মরত ডাঃ আসিবুল আহসান আসিব মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।
বাতেন একই ফরিদগঞ্জ উপজেলার ৯ নম্বর উত্তর গোবিন্দপুর ইউনিয়নের শোভান গ্রামের বাসিন্দা।
ওই হাসপাতালের জরুরি বিভাগ থেকে জানানো হয়, বাতেন নামে রোগীকে হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে। তিনি শ্বাসকষ্টজনিত রোগে আক্রান্ত ছিলেন।
হাসপাতালে মরদেহের সঙ্গে থাকা জেলা কারাগার হাসপাতালের কারারক্ষী রাসেল আহমেদ জানান, ডিবি পুলিশের মাদক মামলার আসামি হিসেবে বাতেন তালুকদার হাজতে ছিলেন।ভোর বেলায় হঠাৎ মাথা ঘুরে পড়ে যায়।গুরুতর অসুস্থ অবস্থায় চিকিৎসার জন্য দ্রুত হাসপাতালে আনা হয়। এ সময় চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
চাঁদপুর জেলা কারাগারের কারা তত্ত্বাবধায়ক মো. গোলাম দস্তগীর বলেন, বৃহস্পতিবার ভোরে বাতেন নামে কয়েদি অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে চিকিৎসার জন্য পাঠাই। সেখানে তার মৃত্যু হয়। দুপুরে তার সুরতহাল হয়েছে। ময়নাতদন্ত শেষে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের মাধ্যমে আইনি প্রক্রিয়া শেষে পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হবে।
তিনি আরও বলেন, গত ২৪ অক্টোবর তাকে আদালত থেকে কারাগারে পাঠানো হয়। তিনি আগে থেকেই শ্বাসকষ্টজনিত রোগে আক্রান্ত ছিলেন।

শেয়ার করুন: