চাঁদপুরে গণহত্যা দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক॥

চাঁদপুরে ২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা, গণহত্যা ও মুক্তিযুদ্ধ বিষয়ক সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সন্ধ্যায় জেলা প্রশাসনের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপ্রধানের বক্তব্য রাখেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ, জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ,সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল,চাঁদপুর পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েল,চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াসউদ্দিন মিলন।

দিবসের উপর আরো বক্তব্য রাখেন চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ অসিত বরন দাস,চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, বিশিষ্ঠ লেখক ও ছড়াকার ডাঃ পিযূষ কান্তি বড়ুয়া প্রমুখ।

সাংবাদিক ও সাংস্কৃতিক সংগঠক এমআর ইসলাম বাবুর পরিচালনায় অনুষ্ঠানে প্রশাসনিক কর্মকর্তা, সুধীজন, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ এবং বিভিন্ন সংগঠন ও পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পরে গণহত্যা ও মুক্তিযুদ্ধ বিষয়ক সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সবশেষে ২৫ মার্চ গণহত্যা দিবসে রাত ৯টা থেকে ৯টা ১ মিনিট পর্যন্ত চাঁদপুরসহ সারাদেশে ১ মিনিট প্রতীকী ‘ব্ল্যাক আউট’ পালন করা হয়।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published.