চাঁদপুরে ছাত্র হিযবুল্লাহর না’ত সন্ধ্যা

স্টাফ রিপোর্টার:

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান বলেন, তথ্যপ্রযুক্তি হচ্ছে উম্মুক্ত তথ্যপ্রযুক্তি। তথ্যপ্রযুক্তির মাধ্যমে বিশ্ব আমাদের হাতের মুঠোয়। যেকোনো সংস্কৃতি জানতে হলে শিখতে হলে আমরা তথ্যপ্রযুক্তির ব্যবহার করতে পারি। বিদেশী কালচার আমাদের দেশে প্রবেশ করেছে। বিদেশী অপসাংকৃতি প্রতিহত করতে আমাদের ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা বেশি বেশি দরকার। সরকারও ইসলামী সংস্কৃতিকে গুরুত্ব দিচ্ছেন বলেই দেশে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সংস্কৃতিককেন্দ্র স্থাপন হচ্ছে।

তিনি আরো বলেন, অপসংস্কৃতির আগ্রাসন থেকে আমাদের ইসলামী সংস্কৃতিকে প্রাধান্য দিতে চাই। আমাদের খেয়াল রাখতে হবে ইসলামী সাংস্কৃতিকের সাথে দেশ এবং ইসলামীর সাথে সাংঘর্ষিক না হয়।ছাত্র হিযবুল্লাহর নেতৃবৃন্দের উদ্দেশ্যে বলেন, ইসলামী সাংস্কৃতিক আয়োজন আরো বেশি বেশি করতে হবে। বর্তমানে আমি দেখতেছি যুবসমাজ ইসলামী সংস্কৃতিতে অগ্রগতি হচ্ছে। আমাদের দেশে বাঙালি সংস্কৃতি এবং ইসলামী সংস্কৃতি কোনটাই পারস্পারিক সাংঘর্ষিক না। ইসলামী সংস্কৃতি বাদ দিয়ে বাঙালি সংস্কৃতির কল্পনা করা যায় না। বাঙালি সংস্কৃতি ও ইসলামী সংস্কৃতির মধ্যে কোন সাংঘর্ষিক নাই।

পবিত্র ঈদে মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উপলক্ষে বাংলাদেশ ছাত্র হিযবুল্লাহ চাঁদপুর জেলা শাখার উদ্যোগে নাত সন্ধ্যায় গত ১৫ নভেম্বর রোববার সন্ধ্যায় চাঁদপুর কেন্দ্রীয় শহীদ মিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে জুলফিকার হামদ-নাত ও গজল পরিবেশক দলের সদস্যরা কোরআন তেলাওয়াত, না’তে মোস্তফা সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম পরিবেশন করবেন। এছাড়া মিলাদ-কিয়াম এবং অতিথিদের আলোচনা পর্ব ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

জেলা জমইয়াতে হিযবুল্লাহর সাধারণ সম্পাদক মাওলানা মোঃ সাইফুদ্দীন খন্দকারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব্ব্ব্ব ও ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ ড. একেএম মাহবুবুর রহমান, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মোহাম্মদ খলিলুর রহমান, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি (ভারপ্রাপ্ত) গিয়াসউদ্দিন মিলন ও সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্লাহ, চাঁদপুর সরকারি কলেজের ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক মোঃ আল-আমিন, না,ত সন্ধ্যা উদযাপন কমিটির সদস্য সচিব মাওঃ মোঃ মোশাররফ হোসেন, ছাত্র হিযবুল্লাহর সদস্য সচিব মোঃ শাহাদাত হোসাইন প্রমুখ।

না’ত সন্ধ্যা উদ্যাপন কমিটির আহ্বায়ক মাও. মোঃ আবদুর রহমান গাজী ও ছাত্র হিযবুল্লাহর জেলা সদস্য মুহাম্মদ নোমান ছালেহীর যৌথ সঞ্চালনায় উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের সাবেক উপ-পরিচালক এ বি এম খালীদ,চাঁদপুর আহমদিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোঃ মোস্তাফিজুর রহমান খান, জমইয়াতে হিযবুল্লাহর চাঁদপুর শহর শাখার সাধারণ সম্পাদক মুফতি মোঃ জিয়াউদ্দিন খন্দকার, চান্দ্রা নুরিয়া ফাজিল মাদ্রাসার উপাধ্যক্ষ মোঃ মাহমুদুল হাসান, ছাত্র হিযবুল্লাহর সাবেক ও বর্তমান নেতৃবৃন্দসহ রাসুলপ্রেমিক বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

Recommended For You

About the Author: News Room

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *