চাঁদপুরে জনশুমারি ও গৃহগণনা অবহিতকরণ সভা

বাংলাদেশ পরিসংখ্যান ব্যাুরো কর্তৃক বাস্তবায়নাধীন জনশুমারি ও গৃহগণনা ২০২১ প্রকল্পের মূল শুমারি কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে চাঁদপুর সদর উপজেলা শুমারি স্থায়ী কমিটির অবহিতকরণ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১০টায় উপজেলা পরিষদের হলরুমে গনশুমারি ও গৃহগনণা মতবিনিময় সভায় সভাপতির বক্তব্য রাখেন উপজেলা পরিসংখ্যান অফিসার মোঃ মাসুদ সরকার।

এসময় তিনি বলেন, সারাদেশের ন্যায় চাঁদপুর সদর উপজেলায় একযোগে ১৪ ইউনিয়নের নির্ভুল তথ্য প্রদানের জন্য ডিজিটাল জনশুমারী ও গৃহগণনার কাজের তথ্যের জন্য আগামী ১৪ জুন রাত ১২ টারপর যে যেখানে অবস্থান করবে, সেখান থেকেই তাদেরকে গণনায় অবস্থান ডিজিটাল ভাবে ধরা হবে। প্রবাসীদের তথ্য ও সকল স্তরের জনগণের তথ্য ডিজিটাল গণনার আওতায় নিয়ে আসা হবে। আগামী ১৫ থেকে-২১জুন পর্যন্ত দেশব্যাপী চলবে দেশের প্রথম ডিজিটাল জনশুমারী গৃহগণনার কাজ।

উপজেলা সমাজ সেবা অফিসার জামাল হোসেন, চাঁদপুর মডেল থানার এসআই নুরুল আলম, এটিও আব্দুল হাই, সমবায় প্রতিনিধি আলমগীর হোসেন, রাজরাজেশ্বর ইউপি চেয়ারম্যান হাজী মোঃ হযরত আলী বেপারী, রামপুর ইউপি চেয়ারম্যান আল মামুন পাটওয়ারী, বালিয়া ইউপি চেয়ারম্যান রফিকুল্ল্যাহ পাটওয়ারি, আশিকাটি ইউপি চেয়ারম্যান বিল্লাল হোসেন পাটওয়ারী, ইব্রাহীমপুর ইউপি চেয়ারম্যান কাশিম খান, আনসার ভিডিপির প্রতিনিধি মোঃ শরীফ, স্বাস্থ্য প্রতিনিধি এইচএম জাকির হোসেনসহ জনপ্রতিনিধি ও বিভিন্ন অধিদপ্তরের কর্মকর্তাগণ। অনুষ্ঠানে গনশুমারি ও গৃহগনণার বিষয়ে উপজেলা পরিসংখ্যান অফিসার দিকনির্দশনামূলক বক্তব্য রাখেন এবং সকলের প্রশ্নের উত্তর দেন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published.