চাঁদপুরে জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী(দঃ)কনফারেন্স অনুষ্ঠিত

মেঘনা বার্তা ডেস্ক:

রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম প্রেমই আল্লাহ প্রাপ্তির পূর্বশর্ত এ বানী লালন করে চাঁদপুরে জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (দঃ) কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। ২৬ অক্টোবর সোমবার সকালে থেকে দুপুর পর্যন্ত চাঁদপুর হাসান আলী হাইস্কুল মাঠে এ কনফারেন্স অনুষ্ঠিত হয়।

এতে দল-মত-নির্বিশেষে আহলে সুন্নাত ওয়াল জামায়াতের আয়োজনে অংশ নেন হাজার হাজার নবী প্রেমিক। তাদের হাতে কালেমা খচিত পতাকা আর মুখে মুখে তৌহিদী শ্লোগানে আনন্দে উদ্ভাসিত হয়েছিল চাঁদপুর শহর। এহেন অবস্থায় শিশুরাও বিভিন্ন পাড়া-মহল্লা এবং বাসাবাড়ির বারান্দায় থেকে মেতে উঠেছিল ইয়ানাবী সালামু আলাইকা বলে।

বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামায়াত সভাপতি ও ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের চেয়ারম্যান আওলাদে রাসুল পীরে কামেল আল্লামা সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদীর সভাপতিত্বে অনুষ্ঠানে সমাপনী পর্বে মোনাজাত পরিচালনা করেন ঘনিয়া দরবার শরীফের পীর সাহেব আলহাজ্ব হাফেজ মাওলানা মোঃ জুনায়েদুল হক নকশাবন্দী-মোজাদ্দেদী।

কনফারেন্সে বক্তব্য রাখেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মহাসচিব আল্লামা জয়নাল আবেদীন জুবায়ের, সাংগঠনিক সচিব এএইচএম মজিবুল হক শুকুর,গাছতলা দরবার শরীফের পীর সাহেব আল্লামা খাজা আরিফুর রহমান তাহেরী,চান্দ্রা দরবার শরীফের পীর সাহেব ডক্টর এসএম হুজ্জাতুল্লাহ নকশেবন্দী মুজাদ্দেদী,রাজাপুর দরবার শরীফের পীর সাহেব মাওলানা নাদিমুর রশিদ আল কাদেরী, চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাডভোকেট মোঃ জিল্লুর রহমান জুয়েল,ফরিদগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তছলিম বেপারী,চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্লাহ, আঞ্জুমানে হেলালিয়া দরবার শরীফের পীর সাহেব মাওলানা মোশারফ হোসেন হেলালী,ইসলামিক ফ্রন্ট চাঁদপুরের সহ-সভাপতি মাওলানা রফিকুল ইসলাম হেলালী,মাওলানা মোবারক হোসেন জালালী,হাজিগঞ্জ মাদ্দাখাঁ জামে মসজিদের খতিব মুফতি ফজলুল কাদের বাগদাদী,ফরিদগঞ্জ পালতালুক দরবার শরীফের পীর সাহেব মাওলানা এনায়েতুল্লাহ,ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা আবুল হাশেম শাহ মিয়াজী,নানুপুর দরবার শরীফের পীর সাহেব শাহ আহমদ বিন ওয়াজি উল্লাহ,কচুয়া বঙ্গবন্ধু কলেজের প্রভাষক মোহাম্মদ আনিসুর রহমান,ইমামে রাব্বানী দরবার শরীফের পীরজাদা সৈয়দ মাহমুদ শাহ মোজাদ্দেদী,সৈয়দ মঈন উদ্দিন চৌধুরী হালিম,সাদ্রা দরবার শরীফের পীরজাদা ডক্টর বাকী বিল্লাহ মিশকাত,চান্দ্রা দরবার শরীফের তারাবুনিয়া প্রতিনিধি মাওলানা আনোয়ার হোসেন প্রমুখ।

বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামায়াতের আয়োজনে ও জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (দাঃ) কনফারেন্সের আহ্বায়ক ঘনিয়া দরবার শরীফের পীরজাদা আল্লামা মোঃ নাজমুল হক আখন্দ নকশেবন্দী-মোজাদ্দেদী ও কনফারেন্স এর সদস্য সচিব এবং গাছতলা দরবার শরীফের পীরজাদা মাওলানা খাজা জুবায়ের সঞ্চালনায় ইসলামিক ছাত্র ফ্রন্টের বিভিন্ন নেতাকর্মীরা সুললিত কন্ঠে কোরআন তেলাওয়াত,হামদে বারী তা’আলা ও নাতে রাসুল সাল্লাল্লাহু সাল্লাম পরিবেশন করেন।

এ সময় উপস্থিত ছিলেন গাছতলা দরবার শরীফ,ঘনিয়া দরবার শরীফ, চান্দ্রা দরবার শরীফ,রাজাপুর দরবার শরীফ,ফরাজীকান্দি দরবার শরীফ, হাশিমপুর দরবার শরীফ,গোবিন্দপুর মুজাদ্দিদীয়া দরবার শরীফ,বাগাদী দরবার শরীফ,দেবপুর দরবার শরীফ, কালিয়াপুর দরবার শরীফ,জালালিয়া দরবার শরীফ,শাহপুর দরবার শরীফ,সাদ্রা দরবার শরীফ,এনায়েতপুর দরবার শরীফ,মদনগা দরবার শরীফ,বালিথুবা দরবার শরীফ, সুবিদপুর দরবার শরীফের ভক্ত-মুরিদান সহ বিভিন্ন পীর মাশায়েখ,ওলামায়েকরাম,রাজনৈতিক বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং বাংলাদেশ আহলে সুন্নাত দল জামায়াতের কেন্দ্রীয় এবং জেলা নেতৃবৃন্দ সহ চাঁদপুর শহরের স্থানীয় ব্যক্তিবর্গ।

আল্লামা সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী সভাপতির বক্তব্যে বলেন,আমরা নবীপ্রেমিক সুন্নি মুসলমান। আজকে নবীর শানে আমরা এখানে এসেছি। হুব্বে রাসুল (দঃ) এর সুন্নতকে জিন্দা করতে। আমরা ইসলামের নামে জঙ্গিবাদ ও সন্ত্রাসী হানাহানি চাইনা।এ দেশ পীর আউলিয়া ওলীআল্লাহর দেশ।এদেশের মুসলমান শান্তি-শৃঙ্খলা ধর্মীয় আদর্শে লালিত হয়ে পীর মাশায়েখদের অনুসৃত পথে চলছে।তাদের উত্তরসূরীর সুন্নিয়তের ঝান্ডা নিয়ে দেশ দেশান্তরে দ্বীনের দাওয়াত পৌঁছে দিচ্ছেন।এদেশে যত মত তত পথ এর লোকেরাই যার যার অবস্থান থেকে তাদের ধর্মীয় অনুভূতি পালন করবে। এতে কেউ যদি কারো প্রতি কটাক্ষ করে তার বিরুদ্ধে আমরা হুঁশিয়ার করে বলতে চাই,এদেশে ইসলাম আছে,ইসলাম থাকবে।পীর মাশায়েখ আছে। তাদের খানকা থাকবে, মসজিদ থাকবে।তালিম তরবিয়ত থাকবে। তাদের আদর্শ থাকবে।

তিনি আরো বলেন, যারা মাদ্রাসা শিক্ষার নামে ছাত্রদেরকে বলাৎকার করে তাদেরকে কঠিন শাস্তি হিসেবে মৃত্যুদণ্ড দিতে হবে।এদেশে আজ এক শ্রেণীর মানুষ শিশু ধর্ষণ করছে, বিভিন্ন বয়সের নারী ধর্ষণ করছে,তাদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড কার্যকর করতে তিনি সরকারের প্রতি আহ্বান জানান।

এছাড়া প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাই সাল্লাম কে কটুক্তি করে ফ্রান্স এ যে ব্যঙ্গচিত্র করেছেন তার তীব্র প্রতিবাদ জানিয়ে সরকারকে যথাযথ ব্যবস্থা নিতে আহ্বান জানান।

চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান জুয়েল বলেন, আজকের কনফারেন্সে আমরা যারা এসেছি,সবাই নবী প্রেমিক। ইসলাম শান্তির ধর্ম । ইসলাম আমাদেরকে মানবতা শিক্ষা দিয়েছে। সে মানবকল্যাণে আজকে সারাদেশে পীর মাশায়েখ গন এক দৃষ্টান্ত স্থাপন করেছেন। সে কারণেই আজ সারা বাংলাদেশে নবী প্রেমিকারা ঐক্যবদ্ধ হয়েছেন।

তিনি আরো বলেন, আমার নির্বাচনী সময় চাঁদপুরের যেসকল পীর-মাশায়েখগণ আছেন তারা আমাকে দোয়া করেছেন এবং তাদের ভক্ত বৃন্দদেরকে ভোট দিতে উদ্বুদ্ধ করেছেন।আমি তাদের কাছে চির কৃতজ্ঞ। আমি সকলের দোয়া চাই।

Recommended For You

About the Author: News Room

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *