চাঁদপুরে জাতীয় পরিসংখ্যান দিবসের আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক:

সারাদেশের ন্যায় চাঁদপুরে জাতীয় পরিসংখ্যান দিবস পালিত হয়েছে। সরকারি পরিসংখ্যানকে অধিকতর জনকল্যাণমুখী ও মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো (বিবিএস) বর্ণাঢ্য আয়োজনে জাতীয় পরিসংখ্যান দিবস উদযাপনের উদ্যোগ গ্রহণ করে। এ উপলক্ষে চাঁদপুর জেলা পরিসংখ্যান কার্যালয়ের আয়োজনে রোববার বেলা ১১টায় শহরের জোড়পুকুর পাড় এলাকায় নিজ কার্যালয়ে দিবসটির আয়োজন করা হয়।

গুণগত পরিসংখ্যান উন্নত জীবনের সোপন’ এই শ্লোগানকে ধারন করে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর সরকারি করেজের অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ। তিনি তাঁর বক্তব্যে বলেন, দেশে পরিসংখ্যান কার্যালয়ের কর্মকান্ড গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। সরকারের উন্নয়ন জরিপ ও সুমারি এই পরিসংখ্যান কার্যালয় করে থাকে। দিন দনি মানুষ ডিজিটাল কার্যক্রমের মাধ্যমে সুফল পাচ্ছে।

চাঁদপুর জেলা পরিসংখ্যান কার্যালয়ের উপ-পরিচালক নাঈমা রহমানের সভাপতিত্বে ও জুনিয়র পরিসংখ্যান খলিলুর রহমানের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসটি) রাশেদা আক্তার, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াস উদ্দিন মিলন, জেলা ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক নুর হোসাইন রুবেল, যুব উন্নয়নের উপ-পরিচালক নুর মোহাম্মদ, বিসিক সম্প্রসারন কর্মকর্তা শাহরিয়ার খান, জেলা শিক্ষা অফিসের সহকারী পরিচালক সুমন খান।

এসময় উপস্থিত ছিলেন, শাহরাস্তি পরিসংখ্যান কার্যালয়ের কর্মকর্তা অনামিকা ভদ্র, চাঁদপুর সদর পরিসংখ্যান কার্যালয়ের কর্মকর্তা শারমিন আক্তার, মতলব উত্তর পরিসংখ্যান কার্যালয়ের কর্মকর্তা সুশিল চন্দ্র, মতলব দক্ষিণ পরিসংখ্যান কার্যালয়ের কর্মকর্তা সিরাজুল ইসলাম, কচুয়া পরিসংখ্যান কার্যালয়ের কর্মকর্তা জয়নুল আবেদিন, হাইমচর পরিসংখ্যান কার্যালয়ের কর্মকর্তা রেহানা আক্তার, ফরিদগঞ্জ পরিসংখ্যান কার্যালয়ের কর্মকর্তা মাহবুবুর রহমান প্রমুখ।

শেয়ার করুন: