চাঁদপুরে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন শুরু

নিজস্ব প্রতিবেদক:

সারাদেশের ন্যায় চাঁদপুর জেলা পর্যায়ে উদ্বোধন করা হয়েছে ৪ দিনব্যাপী জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন। শনিবার (১১ ডিসেম্বর) সকালে চাঁদপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে একটি শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাইয়ে ক্যাম্পেইনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট অঞ্জনা খান মজলিশ।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, ১৯৭৪ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এ কর্মসূচির শুভ সূচনা করেন। ভিটামিন ‘এ’ শিশুর অপুষ্টি, রাতকানা রোগ প্রতিরোধ, দেহের স্বাভাবিক বৃদ্ধি নিশ্চিত করা, হাম-নিউমোনিয়া ও ডায়রিয়াজনিত মৃত্যুর হার হ্রাস করে। সরকারের সকল মন্ত্রণালয়ের সমন্বয়ের মাধ্যমে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন বাস্তবায়ন করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণতায় আমরা করোনা মোকাবেলায় সক্ষম হয়েছি। তার আন্তরিকতায় করোনাকালীন এই কঠিন সময়ে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনও সফল হবে বলে আমরা আশাবাদী।

উদ্বোধনী অনুষ্ঠানে চাঁদপুর সদর উপজেলা নির্বাহি অফিসার উপস্থিত ছিলেন সানজিদা শাহনাজ, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ সাজেদা বেগম পলিনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রতিদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলবে এ কর্মসূচি। চার দিনের এ কর্মসূচি চলবে ১৪ ডিসেম্বর পর্যন্ত। এই সময়ে চাঁদপুর জেলার ৩ লক্ষ ২০ হাজার ৮২৮ শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে বলে সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *