চাঁদপুরে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অবহিতকরণ ও পরিকল্পনা সভা

আগামী ৫ জুন থেকে পক্ষকাল ব্যাপী জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। ৩১ মে সোমবার বেলা ১২টায় চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ের আয়োজনে এবং জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ও জাতীয় পুষ্টি সেবা স্বাস্থ্য অধিদপ্তর ও পরিবার কল্যান মন্ত্রনালয়ের বাস্তবায়নে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান।

তিনি তার বক্তব্যে বলেন, বিগত বছরের তথ্য দেখে আমি লক্ষ্য করলাম, করোনাকালীন সময়ে আমাদের টার্গেট মতো এধরণের ক্যাম্পেইন সফল হয়েছে। যেহেতু করোনার দ্বিতীয় ঢেউ এখনো অব্যাহত রয়েছে, সেক্ষেত্রে আমাদের সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। যাতে করে আমাদের কারণে টিকা নিতে আগত শিশু, অভিবাবক ও আমাদের স্বাস্থ্যকর্মীরা যাতে সংক্রমিত না হয়।

তিনি আরো বলেন, এ ক্যাম্পেইন সম্পর্কে আমাদের সবাইকে আরো সচেতন হতে হবে এবং এ ক্যাম্পেইন সম্পর্কে আমাদেরকে বেশি করে প্রচার প্রচারণা করতে হবে। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান গুলোতেও শিক্ষকরা অভিভাবকদের এ বিষয়ে মেসেজ দিতে পারেন। একই সাথে পত্রিকায় লেখা আকারে বিজ্ঞাপন এবং মসজিদ ভিত্তিক ও হিন্দু কল্যাণ ট্রাস্ট এর মাধ্যমে ভিটামিনের এ বিষয়ে প্রচার প্রচারণা করতে পারেন।

ভিটামিন এ ক্যাম্পেইন বাস্তবায়নে অতীতে যেভাবে আমরা একসাথে আন্তরিকতার সাথে কাজ করে এসেছি। এবারও যেন ঠিক সেই আন্তরিকতা নিয়ে কাজ করতে পারি সেদিকে সকলে খেয়াল রাখবেন। মানব সেবার মনোভাব আমাদের সবার মধ্যে থাকতে হবে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় ভিটামিন এ ক্যাম্পেইন এবারও সফল ভাবে বাস্তবায়িত হবে বলে আমি প্রত্যাশা করছি।

সিভিল সার্জন ডা. মোঃ সাখাওয়াত উল্লাহর সভাপতিত্বে ও সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. ইছারুল্লাহ,র সঞ্চালনায় বক্তব্য রাখেন, স্বাস্থ্য অধিদপ্তরের সহকারি পরিচালক মো. হাবিবুর রহমান, প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সাধারণ সম্পাদক রহিম বাদশা, জেলা তথ্য অফিসার মো. মনিরুজ্জামান, পরিবার কল্পনার উপ-পরিচালক ডা. মো. ইলিয়াস, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ সাহাবুদ্দিন, উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. গোলাম কাউছার হিমেল, পুলিশ সুপারের প্রতিনিধি এনামুল হক চৌধুরী প্রমূখ। এ সময় জেলা সিভিল সার্জন কার্যালয়ের বিভিন্ন কর্মকর্তা ও স্বাস্থ্য বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Recommended For You

About the Author: News Room

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *