চাঁদপুরে জাতীয় ভোটার দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক ॥

চাঁদপুরে জাতীয় ভোটার দিবস পালিত হয়েছে। বুধবার (২ মার্চ) সকালে দিবসটি উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে সভা প্রধান ছিলেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ ।

এ সময় তিনি বলেন,ভোটাধিকার নাগরিকের মৌলিক অধিকার। বর্তমান সরকার দেশের মানুষের ভোটাধিকার নিশ্চিত করেছে। ছবি ও হাতের আঙ্গুলের ছাপ সংযুক্ত ভোটার তালিকা করার মাধ্যমে বাংলাদেশে ভোটারদের নির্ভুল ও সঠিক তালিকা তৈরি সম্ভব হচ্ছে। নির্বাচনের সময় দায়িত্ব মনে করে ভোটারদের ভোট প্রদানে আগ্রহ থাকা উচিত।যোগ্য জনপ্রতিনিধি তৈরী করার ক্ষেত্রে সকলকে ভোট দিতে হবে। সদ্য চাঁদপুরে ইউপি নির্বাচনসহ বেশ’ কয়েকটি নির্বাচন শান্তিপূর্নভাবে অনুষ্ঠিত হয়েছে।এ সময় ভোটারগণ তাদের ভোটাধিকার দিতে পেরেছে।

তিনি আরো বলেন, ভোটার হওয়া আমাদের অধিকার। ১৮ বছর হওয়া মাত্রই সকলের ভোটার হওয়া উচিত দেশে ভোটার আইডি কার্ড বিভিন্ন সেবা নেয়ার ক্ষেত্রে বাধ্যতামূলক করা হয়েছে। ভোটার হওয়ার মাধ্যমে রাষ্ট্রের সকল সুযোগ সুবিধা ভোগ করা যায়। আমরা ভোটাধিকার রক্ষার জন্য দায়িত্ব পালন করছি। বাংলাদেশ সরকার ভোটাধিকার রক্ষায় নানান কর্মসূচি গ্রহণ করেছেন। জনকল্যাণমুখী রাষ্ট্র গঠনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন।

সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন ,অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) স্বাগত বক্তব্য রাখেন জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ তোফায়েল হোসেন।

জেলা নির্বাচন অফিসের কর্মকর্তা বুলবুল আহমেদের পরিচালায় আরও বক্তব্য রাখেন আনসার ভিপির উপ-পরিচালক উজ্জল কুমার পাল এ সময় বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে নতুন ৭জন ভোটারদের মাঝে জাতীয় পরিচয়পত্রের স্মার্টকার্ড বিতরণ করা হয়। এর আগে জেলা প্রশাসকের নেতৃত্বে এক বণার্ঢ্য র‌্যালি বের হয় ।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published.