চাঁদপুরে জাতীয় শোক দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক:

চাঁদপুরে গভীর শোক ও বিনম্র শ্রদ্ধায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের বিভিন্ন কর্মসূচি পালিত হচ্ছে।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে চাঁদপুর শহরের কালীবাড়ী টাউনহলে জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে কালো পতাকা, জাতীয় পতাকা ও দলীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলনের মাধ্যমে দিবসের কর্মসূচি সূচনা হয়।

পতাকা উত্তোলন করেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল, সহ-সভাপতি ডাঃ জে আর ওয়াদুদ টিপুসহ জেলার অন্যান্য নেতৃবৃন্দ।

সকাল সাড়ে ৯টায় শহরের অঙ্গীকার পাদদেশে কালো ব্যাজ ধারণ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান ও জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

পর্যায়ক্রমে চাঁদপুরের পুলিশ সুপার মো. জিহাদুল কবিরের নেতৃত্বে পুলিশের অন্যান্য কর্মকর্তাবৃন্দ। জেলা আওয়ামী লীগের পক্ষে সভাপতি মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলালসহ নেতৃবৃন্দ। জেলা পরিষদ চেয়ারম্যান ওসমান গণি পাটওয়ারীর নেতৃত্বে জেলা পরিষদের কর্মকর্তাবৃন্দ। জেলা ছাত্রলীগের সভাপতি আতাউর রহমান পারভেজের নেতৃত্বে সাধারণ সম্পাদক পারভেজ করিম বাবুসহ অন্যান্য নেতৃবৃন্দ।

জেলা যুবলীগের নেতৃবৃন্দ, জেলা মহিলা আওয়ামী লীগ, জেলা মহিলা যুবলীগ, পৌর ছাত্রলীগ, সদর উপজেলা ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গসহযোগী সংগঠন। এছাড়াও জেলা সদরের সরকারি বিভিন্ন দপ্তর, বিভিন্ন সামাজিক সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃত্তে পুষ্পস্তবক অর্পন করেন।

পরে হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, পুলিশ সুপার জিহাদুল কবির, জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল।

বক্তব্য শেষে জেলা প্রশাসন, জেলা আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের যৌথ অংশগ্রহনে একটি বিশাল শোক র‌্যালী হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ থেকে বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনের সম্মুখে গিয়ে শেষ হয়।

অপরদিকে দুপুর ১২টায় জেলা আওয়ামী লীগের উদ্যোগে চাঁদপুর ক্লাবে শোক দিবসের আলোচনা সভা, মিলাদ মাহফিল এবং তবররুক বিতরণ করা হয়েছে।

আলোচনা সভায় সভাপতি করেন জেলা আওয়ামী লীগ সভাপতি মেয়র নাছির উদ্দিন আহমেদ। বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলালসহ অন্যান্য নেতৃবৃন্দ।

এছাড়াও জেলার ৮ উপজেলা প্রশাসন পৃথকভাবে গভীর শোক ও বিনম্র শ্রদ্ধায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের কর্মসূচি পালন করেছেন। এসব কর্মসূচিত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ অংশ গ্রহন করেন।

সরকারি নির্দেশের আলোকে জেলার সকল স্কুল, কলেজ ও মাদ্রাসায় জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়াও চাঁদপুরের জেলা প্রশাসন আরো কর্মসূচি নির্ধারিত সময়ে অনুষ্ঠিত হয় ।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *