চাঁদপুরে জেলা প্রশাসকদের দায়িত্বভার অর্পণ ও গ্রহণ

চাঁদপুরের বিদায়ী জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান এবং নবাগত জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ এর দায়িত্বভার অর্পণ ও গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৩ জানুয়ারি) সকালে চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বিদায়ী জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান নবাগত জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ এর কাছে দায়িত্বভার অর্পণ করেন।

দায়িত্বভার অর্পন শেষে সংক্ষিপ্ত বক্তব্যে নবাগত জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিস হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধার সাথে স্মরন করে বলেন, এই পদে কাজ করে স্থানীয় জনগণের পক্ষে কাজ করার বড় সুযোগ রয়েছে। এ দায়িত্ব পাওয়ায় আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি।
নবাগত জেলা প্রশাসক আরো বলেন, আমার মাঠ ও মন্ত্রণালয়ের বিভিন্ন পর্যায়ে কাজ করার সুযোগ হয়েছে। আমি একজন মাঠেরই মানুষ। এ জেলার উন্নয়নই হলো আমার মূল উদ্দেশ্য।

তিনি জেলা প্রশাসনের কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, আশা থাকবে পূর্বের মত আমার কাজেও আপনাদের সহযোগিতা থাকবে। আমি যেখানেই কাজ করেছি সততার সাথে কাজ করেছি। আপনারাও সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে কাজ করবেন। আমরা সম্মিলিতভাবে এ জেলার উন্নয়নে কাজ করে যাবো।
বিদায়ী জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, চাঁদপুর একটি ঐতিহ্যবাহী জেলা। চাঁদপুর মাটি ও মানুষ সারা পৃথিবীকে আলোকিত করে। চাঁদপুরের উর্বর ও পবিত্র ভূমিতে কাজ করতে পেরে কৃতজ্ঞতা প্রকাশ করছি।
তিনি আরো বলেন, জেলা প্রশাসক যখন কাজ করে তখন একটি প্রতিষ্ঠান কাজ করে, একক কোন ব্যাক্তি নয়। এ জেলায় সুনামের সাথে কাজ করার চেষ্টা করেছি।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান এর সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোহাম্মদ জামাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) দাউদ হোসেন চৌধুরী,অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) অসীম চন্দ্র বনিক, উপজেলা নির্বাহী কর্মকর্তাদের মধ্যে ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলি হরি, হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া, শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরীন আক্তার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহানাজ, কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপায়ন দাস শুভ, মতলব দক্ষিন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক, মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা স্নেহাশীষ দাশ, হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌসি বেগম, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইমরান হোসাইন সজীব, নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত চক্রবর্ত্তী, মো. ছামিউল ইসলাম, মো. মেহেদী হাসান মানিক, অলিদুজ্জামান, আজিজুন্নাহার, মো. উজ্জল হোসেন, ইমরান-মাহমুদ-ডালিম, সেলিনা আক্তার, আবিদা সিফাত, মঞ্জুরুল মোর্শেদ প্রমূখ।

বিদায় ও বরণ আনুষ্ঠানিকতার পূর্বে নবাগত জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিস চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয়ে এসে উপস্থিত হলে চাঁদপুর জেলা প্রশাসন ও চাঁদপুর কালেক্টরেট সমিতির পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করা হয়।

এছাড়াও দায়িত্বভার অর্পন শেষে নবাগত জেলা প্রশাসক ট্রেজারীর পক্ষ থেকে সালাম গ্রহন করেন এবং বিভিন্ন দপ্তর পরিদর্শন করেন।

Recommended For You

About the Author: News Room

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *