চাঁদপুরে জেলের অর্থদন্ড

চাঁদপুর মেঘনা নদীতে পাঙ্গাস মাছের পোনা ধরার ফাঁদ (চাই)সহ আটক ৪ জেলেকে দুই হাজার টাকা করে ৮ হাজার টাকা অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে ৩টায় শহরের মোলহেডে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রেশমা আক্তার।

আটক জেলেরা হলেন-সংকর মল্লিক (৩৫),সুজন মল্লিক (২৫),আবু কালাম(২২),পারভেজ মিজি(২০)।এদের সকলের বাড়ী শহরের নিশি বিল্ডিং এলাকা।

এর আগে দুপুর দেড়টায় মেঘনা নদীর চাঁদপুর সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নের মিনি কক্সবাজার নামক স্থান থেকে একটি বড় ফাঁদ (চাই)সহ ৫ জেলেকে আটক করে সদর উপজেলা মৎস্য বিভাগের কর্মকর্তাবৃন্দ। এ সময় ওই ফাঁদ থেকে ৪ কেজি পাঙ্গাসের পোনা জব্দ করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন চাঁদপুর সদর উপজেলা সিনিয়র সহকারী মৎস্য কর্মকর্তা মাবুবুর রশিদ।

ভ্রাম্যমান আদালতে সার্বিক সহযোগিতা করেন সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সুদিপ ভট্টচার্য ও নৌ থানা পুলিশ।

মৎস্য কর্মকর্তা মাহবুবু রশিদ ফোকাস মোহনাকে বলেন,রাজরাজেশ্বর ইউনিয়নে জেলেদের চাল বিতরণ শেষে স্পীড বোটে শহরে আসার সময় ঘটনাস্থল এলাকায় চাইসহ জেলেদের দেখা পাই। সেখান থেকে তাদেরকে আটক করে মোলহেডে আনাল হলে ভ্রাম্যম আদালতে ৪জনকে অর্থদন্ড এবং কালু ভুঁইয়া (১৬) নামে অপ্রাপ্ত বয়স্ক জেলেকে মোচলেকা রেখে ছেড়ে দেয়া হয়। বাকী ৪ জেলেকে দুই হাজার টাকা করে ৮ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *