চাঁদপুরে ডিজিটাল সেন্টারের ১১বছর পূর্তির উদযাপন

নিজস্ব প্রতিবেদক:

চাঁদপুরে ডিজিটাল সেন্টারের ১১বছর পূর্তি উদযাপন ও ডিজিটাল বাংলাদেশ ই-সেবা ক্যাম্পেইন এর উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। ১৬ নভেম্বর চাঁদপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে জেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।

মন্ত্রী বলেন, ‘নাগরিক সেবার জন্য ইউনিয়ন পর্যায়ে ডিজিটাল সেন্টার স্থাপিত হয়েছিলো ১১ বছর আগে। সেই সেবা দেশের প্রত্যেকটি ইউনিয়নে নাগরিকরা পেতে শুরু করেছিল। এক সময় এসব সেবা জেলা পর্যায়েও পাওয়া যেতনা, তা এখন হাতের কাছে পাওয়া যাচ্ছে। যার ফলে মানুষের হয়রানি, অর্থ ও সময় কমেছে। এই ১১ বছরে দেশে ডিজিটাল সেবার ক্ষেত্রে একটি বৈপ্লবিক পরিবর্তন হয়েছে।’

মন্ত্রী আরও বলেন, দেশের সাড়ে ৪ হাজার ডিজিটাল সেবা সেন্টার শুধুমাত্র সেবাই দিচ্ছেন না বরং প্রত্যেকটি সেন্টারে একজন পুরুষ ও একজন নারী উদ্যোগক্তা তৈরী করেছে। এসব উদ্যোগক্তাদের মধ্যে অনেকেই কাজ শিখে কেউ কেউ দেশের বাহিরে গিয়ে কর্মসংস্থানে যোগ দিয়েছেন।

জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুলিশ সুপার (এসপি) মো. মিলন মাহমুদ পিপিএম বার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোছাম্মৎ রাশেদ আক্তার প্রমুখ।

শেয়ার করুন: