চাঁদপুরে ডিবি পুলিশের ২৯ জন বদলী

মেঘনাবার্তা ডেস্ক:

চাঁদপুরে জেলা পুলিশ বিভাগকে ঢেলে সাজানোর প্রক্রিয়া শুরু করেছেন পুলিশ সুপার । বিশেষ করে ২বছরের অধিক সময়ে যারা একই পদে চাকুরী করছেন তাদেরকেই বদলীর তালিকায় আনা হচ্ছে ।

চাঁদপুর জেলা গোয়েন্দা পুলিশের( ডিবি ) পুলিশের ২৯ জনকে একযোগে বদলী করা হয়েছে । এর মধ্যে ৬জন এসআই ,৫জন এএসআই ও বাকী ১৮ জন কনষ্টেবল রয়েছে । উক্ত বদলীর ফলে জেলা পুলিশ বিভাগে প্রতিটি সেক্টরে আতংক বিরাজ করছে । বিশেষ করে যারা ২বছরের অধীন চাকুরী করছেন একেই পদে । কিংবা বছরের পর বছর চাকুরী করছেন একেই পদে ।

চাঁদপুর পুলিশ সুপার কার্যালয়ের নির্ভরযোগ্য সূত্র বিষয়টি ( ৯জুন ) নিশ্চিত করেছে । জানা গেছে, সরকারি চাকুরী বিধিমালা উপেক্ষা করে চাঁদপুর ডিবি পুলিশে বছরের পর বছর এসব এসআই ও এএসআই ও পুলিশ কনষ্টেবলরা পদ আকঁড়ে রেখেছেন । ঘুরে ফিরে এসব পুলিশ অফিসাররা ডিবিতে চাকুরী করেছেন ।

এতে করে তারা নানা বির্তকের সৃষ্টি হয়েছে । অনেকের বিরুদ্ধে নানা অভিযোগও ছিলো । অবশেষে সেই বিতর্কিতদের বদলী করা হলো ।এদিকে চাঁদপুরে ডিবির বদলীর বিষয়টি স্বাগত জানিয়েছে সুধীমহল । চাঁদপুর পুলিশ সুপার মাহবুবুর রহমানকে এ জন্য ধন্যবাদ জানিয়েছেন সুধীমহল ।

এ ব্যাপারে চাঁদপুর ডিবির ওসি রনজিত কুমার বড়ুয়ার সাথে( ৯জুন )মঙ্গলবার সন্ধ্যায় দৈনিক চাঁদপুর খবরের পক্ষ থেকে যোগাযোগ করণে তিনি বদলীর সত্যতা স্বীকার করেন ।তবে এ বিষয়ে আর কোন তথ্য দিতে অপারগতা প্রকাশ করেন । বিষয়টি উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে যোগাযোগ করতে অনুরোধ করেন ।

এ ব্যাপারে ( ৯জুন) মঙ্গলবার সন্ধ্যায় চাঁদপুরের পুলিশ সুপার মাহবুবুর রহমান জানান,চাঁদপুর ডিবিতে বেশ কজন এসআই,এএসআই ও কনস্টেবলকে বদলী করা হয়েছে । বিশেষ করে যাদের ডিবিতে ২বছরের বেশী তাদেরকে বদলী করা হয়েছে ।

আর যাদের মেয়াদ শেষ হয়েছে তাদেরকেও বদলী করা হয়েছে । জেলা পুলিশের অন্যান্য জায়গায়ও ধারাবাহিকভাবে এই বদলীর প্রক্রিয়া চলবে । চাঁদপুর জেলা পুলিশের প্রতিটি সেক্টরকে ঢেলে সাজানো হচ্ছে ।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *