চাঁদপুরে তরমুজের দাম বাড়ানো নিয়ে জেলা প্রশাসকের অসন্তোষ প্রকাশ

চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেছেন, তরমুজের দাম নিয়ে কোন ব্যবসায়ী সিন্ডিকেট করে দাম বাড়ালে তাদের ছাড় দেয়া হবে না। ব্যবসায়ীরা কৃষকের কাছ থেকে পিস হিসেবে তরমুজ কিনে তা কেজি দরে বিক্রি করতে পারবে না। এমন অভিযোগ পেলে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে।

২৯ এপ্রিল বৃহস্পতিবার জুম অ্যাপের মাধ্যমে জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় তরমুজের মূল্য নিয়ে চরম অসন্তোষ প্রকাশ করে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ এসব কথা বলেন।

জেলা প্রশাসক বলেন, তরমুজ একটি মৌসুমি রসালো ফল। পবিত্র রমজানে রোজাদার মানুষ এ ফলের প্রতি কিছুটা আকৃষ্ট থাকে। কিন্তু এটিকে পূঁজি করে কোন ব্যবসায়ী যদি সিন্ডিকেটের মাধ্যমে তরমুজের দাম বাড়িয়ে বিক্রি করে তবে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে। ৩শ’ টাকার তরমুজের দাম ৫শ’ টাকা রাখার কোনো সুযোগ নেই। মধ্যস্তকারি অসাধু ব্যবসায়ীদের জন্যে সাধারণ, নিম্নবিত্ত মানুষরা তরমুজ খেতে পারছেন না।

তিনি ব্যাবসায়ীদের উদ্দেশ্যে বলেন,আপনারা ব্যবসা করুণ কিন্তু মানুষকে ঠকিয়ে নয়। আমাদের নির্বাহী ম্যাজিষ্ট্রেটগণ মোবাইল কোর্ট পরিচালনা করছে। কোন অনিয়ম পেলেই ভ্রাম্যমান আদালতে শাস্তি দেয়া হবে।

সভায় চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আবু নঈম পাটোয়ারী দুলাল বলেন, ক্ষোভ প্রকাশ করে বলেন, একটি চক্র সাধারণ ক্রেতাদের জিম্মি করে তরমুজের দাম বাড়িয়ে দিয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হোক।

সভায় চাঁদপুর জেলার সকল সরকারি দপ্তরের দায়িত্বশীল কর্মকর্তারা এসময় অনলাইনে সংযুক্ত ছিলেন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *