চাঁদপুরে তৃণমূলে বিএনপির ধারাবাহিক মিছিল সমাবেশ কর্মসূচি শুরু

জ্বালানি তেল, পরিবহন ভাড়া ও দ্রব্যমূল্য বৃদ্ধি এবং ভোলায় দুই ছাত্রদল নেতাকে হত্যার প্রতিবাদে ২২ আগস্ট,২০২২ ইং তারিখ থেকে সারাদেশের ন্যায় চাঁদপুরেও তৃণমূল পর্যায়ে ধারাবাহিক কর্মসূচি নিয়ে মাঠে নামেছে বিএনপি।জনসম্পৃক্ত এসব ইস্যুতে সারা দেশের উপজেলা, থানা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে সভা, সমাবেশ ও বিক্ষোভ মিছিল করবে দলটি।

কেন্দ্র ঘোষিত কর্মসূচীর অংশ চাঁদপুর জেলা বিএনপির উদ্যোগে চাঁদপুর পৌর ৬ নং ওয়ার্ড বিএনপি আয়োজিত বিক্ষোভ কর্মসূচী সোমবার বিকালে অনুষ্ঠিত হয়েছে। উপলক্ষে শহরে মিছিল করে দলীয় কার্যালয়ে সমাবেশ করে তারা।

এই বিক্ষোভ সমাবেশে চাঁদপুর পৌর বিএনপির সভাপতি আকতার হোসেন মাঝি ও সাধারণ সম্পাদক এডভোকেট হারুনুর রশিদ ছাড়াও উপস্থিত ছিলেন জেলা বিএনপি নেতা জসিম উদ্দিন খান বাবুল, মুনীর চৌধুরী, পৌর বিএনপির সহ-সভাপতি সেন্টু পাটওয়ারী, সাংগঠনিক সম্পাদক শরীফ উদ্দিন পলাশ, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহমেদ বাহার, পৌর যুবদলের আহ্বায়ক শাহজাহান কবির খোকা,৬ নং ওয়ার্ড বিএনপির সভাপতি নজরুল ইসলাম শেকুলেরসহ আরো অনেক নেতৃবৃন্দ।

এছাড়া এদিন চাঁদপুর সদর উপজেলার আশিকাটি ইউনিয়নসহ হাইমচর, ফরিদগঞ্জ, হাজিগঞ্জ শাহারাস্তি সহ অন্যান্য উপজেলায় ইউনিয়ন পর্যায় এই কর্মসূচি পালন শুরু হয়েছে।

উল্লেখ্য,২২ আগস্ট থেকে দেশের সব মহানগর, জেলা, পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে ধারাবাহিকভাবে সভা-সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করার জন্য বিএনপির কেন্দ্রীয় দপ্তর থেকে সাংগঠনিক জেলা কমিটিগুলোকে চিঠি দেওয়া হয়েছে।

বিএনপির জেলা পর্যায় নীতিনির্ধারণী নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, নিত্যপণ্যের ঊর্ধ্বগতির কারণে জনজীবনে যে দুর্ভোগের সৃষ্টি হয়েছে, তার প্রতিবাদে শক্তভাবে মাঠে থাকতে চান তাঁরা। এর মধ্য দিয়ে সরকারবিরোধী আন্দোলনে সারা দেশে দলের মাঠপর্যায়ের নেতা-কর্মীদের যুক্ততা বাড়ানোই তাঁদের লক্ষ্য।

জেলা উপজেলা পর্যায়ে যখন কর্মসূচি পালন করা হবে, তখন সংশ্লিষ্ট জেলার সাবেক সংসদ সদস্য ও অতীতে দলের মনোনয়ন পাওয়া নেতাদের উপস্থিত থাকতে নির্দেশনা দেওয়া হয়েছে। একই সঙ্গে দলের কেন্দ্রীয় নেতারাও নিজ নিজ জেলার কর্মসূচিতে অংশ নেবেন। জেলা পর্যায়ের কর্মসূচি বাস্তবায়নে সমন্বয় এবং কর্মসূচি কতটা সফলভাবে বাস্তবায়িত হচ্ছে, তা পর্যবেক্ষণের জন্য সব বিভাগে কেন্দ্রীয় নেতাদের নেতৃত্বে আলাদা দলও গঠন করা হয়েছে।

শেয়ার করুন: