চাঁদপুরে ত্রি-নদীর মোহনায় অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রতিবেদক:

চাঁদপুর শহরের বড় স্টেশন মোলহেডে ফের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। ১৯ মে বুধবার বিকেলে জেলা প্রশাসন ও চাঁদপুর পৌরসভার যৌথ উদ্যোগে স্থানীয় সরকারের উপপরিচালক ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামানের নেতৃত্বে একটি অভিযান টিম ওই স্থান পরিদর্শন করেন এবং অবৈধস্থাপনা উচ্ছেদ করেন।

এদিকে উচ্ছেদের পর মোলহেডে দর্শনার্থীদের জন্য প্রবেশের রাস্তা ও গাড়ি পার্কিংয়ের স্থান নির্ধারণ করা হয়। এছাড়া মোলহেডে যাতে হকার ও ভিক্ষুক মুক্ত থাকে তার ব্যবস্থা নেওয়ারও নির্দেশনা প্রদান করেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান বলেন, চাঁদপুরের এই স্থানটি পর্যটন এলাকা ঘোষণা করা হয়েছে। এখানে প্রতিদিন প্রচুর দর্শনার্থীর সমাগম হয়। অথচ এর প্রবেশমুখে বিভিন্ন দোকানীরা দখল করে রেখেছে। এজন্য উচ্ছেদ চালানো হয়েছে।

এডিসি জেনারেল আরো বলেন, জেলা প্রশাসন ও চাঁদপুর পৌরসভার যৌথ উদ্যোগে পর্যটন স্পট বড় স্টেশনের সৌন্দর্যবর্ধণ কাজের অংশ হিসেবে ১০ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয় এবং রেলওয়ের বেদখলকৃত ৫০ শতাংশ জায়গা উদ্ধার করে হয়।

উদ্ধারকৃত জায়গা সংযোগ সড়ক নির্মাণ ও বড় স্টেশনের স্থান বৃদ্ধিতে ব্যবহার করা হবে এবং পর্যটকদের জন্য সুসজ্জিত করে উন্মুক্ত করে দেয়া হবে।

এ সময় উপস্থিত ছিলেন, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জায়েদ হোসেন, প্যানেল মেয়র ফরিদা ইলিয়াস, ৭ নং ওয়ার্ডের পৌর কাউন্সিলর সফিকুর রহমানসহ পুলিশ সদস্য ও গণমাধ্যম কর্মীরা।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *