চাঁদপুরে দরিদ্রদের খাবারের ব্যবস্থা করলেন জেলা প্রশাসন

সংবাদদাতা:

করোনা ভাইরাস প্রতিরোধকালীন সময়ে হত দরিদ্র ও খেটে খাওয়া শ্রমিকদের মধ্যে ৩শ’ জনের প্রতিদিনের দুপুরের খাবারের ব্যবস্থা করেছেন চাঁদপুরের জেলা প্রশাসন।

সোমবার (৩০ মার্চ) দুপুরে শহরের আল-আরাফ হোটেল, চাঁদপুর হোটেল ও নতুন বাজার ক্যাফে ঝীলে এই খাবারের আয়োজন করা হয়।

এর মধ্যে চাঁদপুর হোটেল ও আল-আরাফ হোটেলে টেবিলে বসেই ২শ’ দরিদ্র মানুষ দুপুরের খাবার গ্রহন করেন। বাকী ক্যাফে ঝীলে ১শ’ মানুষের হাতে খাবারের প্যাকেট তুলে দেয়া হয়।

উল্লেখিত ৩টি হোটেলের খাবার পরিবেশন পরিদর্শন ও প্যাকেট খাবার বিতরণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান।

এ সময় উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান মানিক ও চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান বলেন, জেলা প্রশাসনের ভিক্ষুক মুক্ত তহবিলের অর্থায়নে করোনা ভাইরাস প্রতিরোধকালীন সময়ে ক্ষতিগ্রস্থ লোক ও খেঁটে খাওয়া মানুষদেরকে প্রতিদিন একবার খাবারের ব্যবস্থা করা হয়েছে। খাবারের মধ্যে রয়েছে, রুটি/ভাত, তরকারি, ডাল ও সব্জি। ভাইরাস প্রতিরোধকালীন সময়ে এভাবে খাবার বিতরণ অব্যাহত থাকবে।

এছাড়াও জেলা প্রশাসনের উদ্যোগে চাঁদপুর শহরের গরীবদের মাঝে চাল বিতরণ, জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সততা স্টোর, দু’টি ডিপার্টমেন্টাল স্টোরে ২০% ছাড়ে নিত্য প্রয়োজনীয় দ্রব্য বিক্রি, একটি ফার্মেসী ও একটি হসপিটালে একেবারে প্রয়োজনীয় ঔষধের ৫০% কম মূল্যে বিক্রি করা হচ্ছে।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *