চাঁদপুরে দ্রব‌্যমূল‌্য বৃ‌দ্ধির প্রতিবা‌দে বিএনপির মানববন্ধন

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্দ্বগতির প্রতিবাদে চাঁদপুর সদর উপজেলা বিএনপির আয়োজনে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। দলের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে ৭ জানুয়া‌রি বৃহস্পতিবার বিকেল ৪টায় চাঁদপুর জেলা বিএনপি কার্যালয়ের সামনের সড়কে বিপুল সংখ্যাক নেতাকর্মীর উপ‌স্থি‌তি‌তে এই মানববন্ধন কর্মসূ‌চি পালন করা হয়।

চাঁদপুর সদল উপজেলা বিএনপির সভাপতি শাহজালাল মিশনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অ্যাড. জাহাঙ্গীর হোসেন খানের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রা‌খেন বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির প্রবাসী কল্যান বিষয়ক সম্পাদক ও জেলা বিএন‌পির আহবায়ক শেখ ফরিদ আহমেদ মানিক, সিনিয়র যুগ্ম আহবায়ক অ‌্যাড. সলিম উল্ল্যাহ্ সেলিম

প্রধান অতিথির বক্তব্যে শেখ ফরিদ আহমেদ মানিক বলেন, দ্রব্যমূল্যের অস্বাভাবিক উর্দ্বগতিতে সাধারণ মানুষ অতিষ্ট হয়ে পড়েছে। চাল, ডাল, তেলের দাম বেড়েই চলেছে। যা এখন সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে যাচ্ছে। অথচ আওয়ামী লীগ সরকার যখন ২০০৮ সালে নির্বাচন করে তখন জনগনের কাছে সুন্দর ভাষায় মিথ্যা কথা বলেছিলো। তারা বলেছিলো ১০ টাকা কেজি চাল দেবে, বিনা পয়সায় সার দেবে এবং ঘরে ঘরে চাকরি দেবে। তাদের দলের নেতারা সরকারের কাছ থেকে ১০ টাকা কেজি চাল কিনে ৭০ টাকা কেজিতে বাজারে বিক্রি করে দেয়। একইসঙ্গে বিভিন্ন ভাতা ও বিভিন্ন খাদ্য সাহায্য ওএমএস, কাবিখা, টিআর এর দুর্নীতি চরমভাবে চলছে।

তিনি বলেন, আওয়ামী লীগের এই অবৈধ সরকার মনে করে তাদের প্রশাসন হাতে থাকেল হবে, জনগণের কোনো প্রয়োজন নেই। ভোট চোর সরকার দেশবাসীর কোনো খবর রাখে না। প্রতিনিয়ত দ্রব্যমূল্য বৃদ্ধকরে জনগণের সাথে প্রতারনা করে যাচ্ছে। এই মহামারীতেও করোনা রোগীদের কাছ থেকে হাপাতালগুলোতে লাখ লাখ টাকা বিল নিচ্ছে।

তিনি বলেন, আমরা ১০ টাকা কেজি চাল চাই। অবৈধ সরকারের পদত্যাগ চাই। আমাদের নেত্রী খালেদা জিয়ার স্থায়ী মুক্তি মুক্তি এবং খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানাই। না হয়,দেশের জনগণকে সাথে নিয়ে অচিরেই আরেকটি গণঅভ্যুত্থানের মধ্যে দিয়ে এই জালিম সরকারকে হটানো হবে।

এ সময় উপস্থিত ছিলেন,জেলা জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মাহবুব আনোয়ার বাবলু,সাবেক সাংগঠনিক সম্পাদক জসীম উদ্দীন খান বাবুল,যুগ্ম আহ্বায়ক দেওয়ান মো. সফিকুজ্জামান,সেলিমুস সালাম,খলিলুর রহমার গাজী,অ্যাড.হারুনুর রশীদ,জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক হযরত আলী ঢালী,জেলা যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি মানিকুর রহমান মানিক, সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহমেদ বাহার,জেলা কৃষক দলের সভাপতি এনায়েত উল্লাহ খোকন,সদর উপজেলা স্বেচ্ছাসেদক দলের আহ্বায়ক সোলায়মান ঢালী,পৌর যুবদলের আহ্বায়ক শাহজাহান কবির খোকা,জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন পাাওয়ারী প্রমুখ।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *