চাঁদপুরে নজরুল গবেষণা পরিষদের প্রথম সভা

চাঁদপুরে নজরুল গবেষণা পরিষদের প্রথম সভা রোববার বিকেল ৩ টায় বর্তমান করোনা পরিস্থিতির জন্যে স্বাস্থ্যবিধি মেনে ও সংক্ষিপ্ত পরিসরে শের-এ -বাংলা রোডস্থ অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হয়।এতে সভাপতিত্ব করেন নজরুল গবেষণা পরিষদের সভাপতি ও মতলব সরকারি ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক মো. মোশারেফ হোসেন। সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক আবদুল গনি ।

অন্যান্যের মধ্যে পর্যায়ক্রমে বক্তব্য রাখেন নজরুল গবেষক বীর মুক্তিযোদ্ধা ফতেহ-উল-বারী রাজা, সাংগঠনিক সম্পাদক মোখরেছুর রহমান ভূঁইয়া ও প্রকাশনা বিষয়ক সম্পাদক প্রভাষক মো.ওয়ালিদ হোসেন খান।

সভায় বাংলাদেশের স্থপতি ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা ও তাঁর রুহের মাগফেরাত কামনা করে সভার প্রারম্ভিক সূচনা, জাতীয় কবি কাজী নজরুলের ইসলামের বিদেহী আত্মা ও সংগঠনের প্রতিষ্ঠাতা এ্যাড.লুৎফুর রহমানের রুহের মাগফেরাত কামনা করা হয়।

নজরুল গবেষণা পরিষদের জন্যে উপদেষ্টা পরিষদ গঠন, নতুন সদস্য অন্তর্ভূক্তিকরণ , চাঁদপুর সরকারি কলেজ সহ মহিলা কলেজে সংগঠন গড়ে তোলা, ভাঁজপ্রত্র প্রকাশ প্রভৃতি নিয়ে অত্যন্ত আন্তরিকপূর্ণ আলাপ আলোচনা করা হয়।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *