চাঁদপুরে নানা আয়োজনে শেখ কামালের জন্মবার্ষিকী পালিত

আনোয়ারুল হক:

চাঁদপুরে নানা আয়োজন, কর্মসূচি এবং শ্রদ্ধা ও ভালোবাসায় মহান মুক্তিযুদ্ধের সংগঠক, বীর মুক্তিযোদ্ধা ও ক্রীড়া সংগঠক শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২তম জন্মদিন পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে ৫ আগস্ট বৃহস্পতিবার চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে ও জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় স্বাস্থ্যবিধি মেনে বিভিন্ন কর্মসূচি আয়োজন করা হয়।

কর্মসূচির মধ্যে ছিলো সকাল ৯টায় চাঁদপুর স্টেডিয়াম সম্মুখে অস্থায়ীভাবে নির্মিত মহান স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন।

এতে প্রথমেই শ্রদ্ধা নিবেদন করেন চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের নেতৃত্বে জেলা প্রশাসন। এরপর পর্যায়ক্রমে পুলিশ সুপার মো. মিলন মাহমুদের নেতৃত্বে জেলা পুলিশ, চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওসমান গনি পাটওয়ারীর নেতৃত্বে জেলা পরিষদ, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রশীদ সর্দার ও যুগ্ম সম্পাদক অ্যাড. জহিরুল ইসলামের নেতৃত্বে জেলা আওয়ামী লীগ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এমএওয়াদুদের নেতৃত্বে জেলা মুক্তিযোদ্ধা সংসদ, চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজের নেতৃত্বে উপজেলা প্রশাসন।

এছাড়াও জেলা আনসার বিডিপি, জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি), চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থা,চাঁদপুর সরকারি কলেজ,এলজিইডি, প্রাথমিক শিক্ষা বিভাগ, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্টিজ,২নং সরকারি প্রাথমিক বিদ্যালয়, হাসান আলী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, আজিমিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, ষােলঘর সরকারি প্রাথমিক, জেলা ক্রীড়া সংস্থার অন্তভুক্ত নতুন বাজার ক্রীড়া চক্র, ভলিবল একাডেমি, শেখ রাসেল ক্রীড়া চক্র, আবাহনী ক্রীড়া চক্র, মােহামডান স্পােটিং ক্লাব, নিতাইগঞ্জ ক্রীড়া চক্র, তালতলা ক্রীড়া চক্র, কিশাের ফুটবল একাডেমী, নাজির পাড়া ক্রীয়া চক্র, পশ্চিম শ্রীরামদি ক্রীড়া চক্রসহ বিভিন্ন ক্রীড়া সংগঠন ও সরকারি দপ্তর, পেশাজীবী আওয়ামী লীগের সহযোগী সংগঠন পুস্পস্তবক অর্পন করে। জেলা ক্রীড়া সংস্থার অন্তভুক্ত ২০টি ক্লাবের মধ্যে পুরাণবাজার ভাই ভাই স্পোটিং ক্লাব বাদে সকল ক্লাব পুস্পস্তবক অর্পন করেন।

এরপর বাদ জোহর চাঁদপুর স্টেডিয়াম হলরুমে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের রুহের মাগফেরাত কামনা করে কোরআন খতম, মিলাদ ও দোয়ার আয়োজন করেছেন চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থা।

এছাড়াও দিবসটি পালনে জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ডের আয়োজেনে শহরের শহীদ মুক্তিযোদ্ধা সড়কস্থ লেকের পাড়ে বৃক্ষ রোপন করা হয়। চাঁদপুর যুব উন্নয়ন অধিদপ্তর আয়োজনে বৃক্ষের চারা বিতরণ ও বৃক্ষ রোপন করা হয়। এ দু’টি কর্মসূচিতে জেলা প্রশাসক ও পুলিশ সুপার উপস্থিত ছিলেন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *