চাঁদপুরে নারী উদ্যোক্তাদের মিলনমেলা

নিজস্ব প্রতিবেদক:

নারী উদ্যোক্তাদের মধ্যে পরিচিতি ও উৎসাহিত করে আরো এগিয়ে নিতে চাঁদপুরে ওমেন এন্ড ই-কমার্স ফোরাম (ডব্লিউই) এর মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৩ নভেম্বর) বিকাল ৪টায় চাঁদপুর শহরের মিশন রোড অনন্যা সুপার মার্কেটের চতুর্থ তলা লেকভিউ কমিউনিটি সেন্টারের আয়োজন করে। কেক কাটার মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়।

চাঁদপুরে শতাধিক উদ্যোক্তা রয়েছে। আজকের মিলন মেলায় ৩৫জন নারী উদ্যোক্তা অংশগ্রহন করেন।

তরুন উদ্যোক্তা আহমেদ সিয়াম সঞ্চালনায় অংশগ্রহনকারী নারীদের মধ্যে বক্তব্য রাখেন নাদিয়া রওশন, খাদিজা ইসলাম তুলি, জুয়েল পাটোয়ারি,সাইফ ইমতিয়াজ,সাদিয়া আফরিন,আনিকা,হুমায়রা,ফারজানা রুম্পা,রাবেয়া সোমা।

উদ্যোক্ততারা বলেন, কথায় আছে, “একতাই বল”। তাই চাঁদপুরের উদ্যোক্তারা ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে যাওয়ার প্রয়াসেই দ্বিতীয় এই মিলন মেলার আয়োজন করা হয়েছে। জেলায় ছড়িয়ে ছিটিয়ে থাকা শতাধিক উদ্যোক্তা রয়েছেন। পরবর্তীতে সকলকে একত্রিত করার চেষ্টা করা হবে।

তারা আরো বলেন,ওমেন এন্ড ই-কমার্স ফোরাম (ডব্লিউই)বর্তমানে ফেসবুক গ্রুপ গুলোর মধ্যে একটি অন্যতম জনপ্রিয় গ্রুপ। এই গ্রুপের হাত ধরে তৈরি হয়েছে এবং হচ্ছে হাজার হাজার উদ্যোক্তা। বিভিন্ন ওয়ার্কশপ, মাস্টারক্লাস,গঠনমুলক পোস্টের মাধ্যমে পুরো বাংলাদেশের উদ্যোক্তারা তাদের উদ্যোগ এবং ব্যবসা সম্পর্কে নানা ধরনের দিক নির্দেশনা এবং জ্ঞান লাভ করছে।

পাশাপাশি সেটাকে কাজে লাগিয়ে হচ্ছেন দক্ষ এবং সফল। অনেকেই পেরিয়েছে লাখপতির গন্ডি। ঠিক তেমনই এক ঝাক উদ্যোক্তা রয়েছে চাঁদপুরে অন্যান্য জেলার মত চাঁদপুরে রয়েছে ৬ জন লাখপতি। প্রত্যেকেই নিজ নিজ উদ্যোগকে এগিয়ে নিয়ে যাওয়ার স্বপ্নকে বাস্তবায়িত করছেন।

Recommended For You

About the Author: News Room

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *