চাঁদপুরে নিষিদ্ধ পলিথিন জব্দ একজনের অর্থদন্ড

নিজস্ব প্রতিবেদক:

সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ মওজুদ রাখার অপরাধে মো. বশির পাটওয়ারী নামে ব্যাক্তি ৩ হাজার টাকা অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

রোববার (১৩ সেপ্টেম্বর) ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মঞ্জুরুল মোর্শেদ।

চাঁদপুর জেলা পরিবেশ অধিদপ্তর থেকে বিজ্ঞপ্তিতে জানানো হয়, পরিবেশ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের উদ্যোগে চাঁদপুর জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মঞ্জুরুল মোর্শেদ এর নেতৃত্বে পরিবেশ অধিদপ্তর, চাঁদপুরের উপপরিচালক এ,এইচ,এম, রাসেদ-এর উপস্থতিতে চাঁদপুর সদর উপজেলার আশিকাঠি এলাকার একটি গোডাউনে মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে।

মোবাইল কোর্ট পরিচালনায় আনুমানিক ১ হাজার ১শ’ ৪২ কেজি নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য ১ লাখ ৭১ হাজার ৩শ’ টাকা।

গোডাউন মালিক মোঃ বশির পাটওয়ারী দোষ স্বীকার করায় ও ভবিষ্যতে আর নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগের ব্যবসা করবে না মর্মে অঙ্গীকার করায় সর্তকর্তামূলকভাবে তাঁকে ৩ হাজার টাকা জরিমানা ধার্যপূর্বক তাৎক্ষণিক আদায় করা হয়।

মোবাইল কোর্টে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর, চাঁদপুরের উপপরিচালক এ,এইচ,এম, রাসেদ, পরিদর্শক জনাব উত্তম কুমার, নমুনা সংগ্রহকারী মোঃ মোবারক হোসেনসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যবৃন্দ।

জব্দকৃতনিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ বিধিসম্মতভাবে ডিসপোজালের জন্য পরিবেশ অধিদপ্তরে হস্তান্তর করা হয়েছে। ভবিষ্যতেও এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *