চাঁদপুরে পুলিশের উপর হামলায় ১২০ জেলের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক:

চাঁদপুরের নৌ-সীমানার পদ্মা নদীতে মা ইলিশ রক্ষা অভিযানে নৌ থানার পুলিশ সদস্য লোকমান হোসেনের উপর ইট পাটকেল নিক্ষেপ করে আহত করার ঘটনায় ৫ জনের নির্দিষ্ট নামসহ ১২০ জেলের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

শনিবার (২৬ অক্টোবর) দিনগত রাতে পুলিশ চাঁদপুর মডেল থানায় নিয়মিত মামলা দায়ের করেন অভিযানে নেতৃত্বদানকারী এস আই মো. মোরশেদ।

এজহারে উল্লেখিত ৫ আসামীরা হলেন- সিদ্দিক বেপারী, ফজিল দেওয়ান, রফিকুল দেওয়ান, সালমান দেওয়ান ও মকবুল দেওয়ান।

চাঁদপুর নৌ থানা সূত্রে জানাগেছে, শনিবার দুপুর ২টায় নৌ পুলিশের একটি দল চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট সেলিনা আক্তারের নেতৃত্বে ল¹ীমারারচর এলাকায় অভিযান পরিচালনা করেন। এ সময় পদ্মা নদীতে মা ইলিশ নিধনকারী জেলেদেরকে ধাওয়া করে পুলিশ। ওই সময় ঘটনাস্থলে থাকা সংঘবদ্ধ জেলেরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। ইটের আঘাতে পুলিশ সদস্য লোকমান হোসেন আহত হন।

চাঁদপুর নৌ-পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মোরশেদ বলেন, অভিযানের সময় জেলেরা পালিয়ে যায়। তাদের রেখে যাওয়া ১লাখ ৫০ হাজার মিটার কারেন্টজাল এবং ১৫০ কেজি মা ইলিশ জব্দ করা হয়।

চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু তাহের খান মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, আহত পুলিশ সদস্য চিকিৎসা নিয়েছেন। অভিযানে জব্দ কারেন্টজাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। জব্দকৃত মা ইলিশ মৎস্য কর্মকর্তার মাধ্যমে কোল্ড স্টোরেজে পাঠানো হয়েছে।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *