চাঁদপুরে পুলিশের শরীরে ‘বডি ওর্ণ ক্যামেরা’রেকর্ড হবে অফিসারদের সারাদিনের কার্যক্রম

নিজস্ব প্রতিবেদক॥

চাঁদপুরে প্রথমবারের মতো দায়িত্ব পালনের সময় পুলিশ সদস্যদের শরীরে ক্যামেরা চালু থাকবে। বৃহস্পতিবার বারোটার সময় পুলিশ সুপার কার্যালয়ে চাঁদপুর জেলায় ‘বডি ওর্ন’ ক্যামেরা’ শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ বিপিএম(বার)। চাঁদপুর পুলিশ সুপারের কার্যালয়ে ট্রাফিক বিভাগে কর্মরত পুলিশ সদস্যেদের শরীরে ‘বডি ওর্ন’ ক্যামেরা লাগানোর মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে পুলিশ সুপার জানান, আইজিপি ডক্টর বেনজীর আহমেদ দায়িত্ব নেওয়ার পর বাংলাদেশ পুলিশকে তিনি আধুনিকায়ন করার জন্য বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন। বডি ওর্ন ক্যামেরা এটি তার অন্যতম উদ্যোগ। প্রথম পর্যায়ে আমরা চাঁদপুর জেলার জন্য ৩৬টি ক্যামেরা পেয়েছি।প্রথম পর্যায়ে ৬জন ট্রাফিক সার্জনদের দেয়া হলেও জেলা পুলিশের প্রত্যেকটি ইউনিটে বডি অর্ন ক্যামেরা সরবরাহ করা হবে।

পুলিশ সুপার বলেন, আমাদের যারা মাঠ পর্যায়ে ডিউটি করেন। বিশেষ করে ট্রাফিক পুলিশসহ থানার বিভিন্ন অফিসার যখন ডিউটিতে যায় এ ক্যামেরাতে তাদের সারা দিনের কার্যক্রম রেকর্ড থাকবে। যা সেন্ট্রাল সার্ভারের সাথে যুক্ত হবে। তারা সারাদিন কোথায় কী করছে সেগুলো আমরা দেখতে পাব। এছাড়া পুলিশ অফিসারদের বিরুদ্ধে অনেক সময় মিথ্যা অভিযোগ করা হয়,সেটা থেকেও মুক্তি পাব। আবার অফিসারদের সারাদিনের কার্যক্রম মনিটরিং করতে পারব। এই দুই ক্ষেত্রেই বডি ওর্ন ক্যামেরা আমাদেরকে সহযোগিতা করবে।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদীপ্ত রায়, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মোহাম্মদ মঈনুল ইসলাম পিপিএম, সহকারি পুলিশ সুপার (মতলব সার্কেল) ইয়াসির আরাফাত, ট্রাফিক ইন্সপেক্টর জহিরুল ইসলাম’সহ জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published.