চাঁদপুরে প্রকাশ্যে বিক্রির অভিযোগে ৭টি রেলবিটসহ বিক্রেতা আটক

নিজস্ব প্রতিনিধি:

চাঁদপুরে প্রকাশ্যে রেললাইনের ৭টি রেলবিট (লাইন)বিক্রির অভিযোগে স্থানীয় পুরাতন লোহা ব্যবসায়ী (ভাঙারি) মৃদুল চন্দ্র দাস(৬০) নামে একজনকে আটক করেছে চাঁদপুর রেলওয়ে পুলিশ। আজ বুধবার বিকেলে তাকে শহরের ইচলীঘাট এলাকার গফুর মিয়ার নবনির্মিত সমিল থেকে আটক করে।

রেলওয়ে থানা সুত্রে জানা যায়,রেলওয়ের চাঁদপুরস্থ গ্যাংওয়ের মিস্ত্রি মোহন চন্দ্র লিখিত অভিযোগে জানা গেছে বড়স্টেশন রেললাইনের গুডস্ অফিসের পাশে দীর্ঘ দিন যাবত বেশ কিছু রেলবিট রাখা ছিল। মঙ্গলবার বিকেলে সেখান থেকে স্থানীয় পুরাতন লোহা ব্যবসায়ী মৃদুল চন্দ্র দাস ৭টি রেল বিট চুরি করে শহরের ইচলী এলাকায় একটি সমিলে বিক্রি করে দেয়। বিষয়টি আমরা রেলের উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে আমি রেললাইন উদ্ধারের জন্য রেল থানায় অভিযোগ দিয়েছি ।

চাঁদপুর-লাকসাম রেলপথের দায়িত্বশীল কর্মকর্তা এসএসএ/ই (পথ) লিয়াকত আলী মজুমদার বলেন, এই বিষয়ে জানতে পেরে আজ বুধবার বিকেলে ঘটনাস্থল গিয়ে রেলওয়ে ও বেঙ্গল পুলিশের সহযোগিতায় এসব রেলওয়ের ৭টি রেললাইন জব্দ করি। রেল পুলিশকে এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়ার নির্দেশ প্রদান করি।

এ ব্যাপারে অভিযুক্ত ‘চট্টগ্রাম লৌহ বিতানের’ মালিক স্থানীয় পুরাতন লোহা ব্যবসায়ী মৃদুল চন্দ্র দাস বলেন,আমি ৫ বছর আগে চট্টগ্রাম থেকে এসব বিট ক্রয় করে চাঁদপুরে নিয়ে আসি। তবে রেল পুলিশ কর্তৃক জব্দকৃত এসব রেলের বিট নয়। এগুলো জাহাজের বিট।

এ ব্যাপারে চাঁদপুর রেলওয়ে থানার ওসি মো.মুরাদ উল্যাহ্ বলেন,রেলওয়ে থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। তবে রেললাইন গুলো জব্দ করা হয়েছে। এ ঘটনায় বিক্রেতা স্থানীয় পুরাতন লোহা ব্যবসায়ী মৃদুল চন্দ্র দাস কে আটক করে জিঙ্গাসাবাদ করা হচ্ছে।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *