চাঁদপুরে প্রকৃতি ও জীবন ক্লাবের উদ্যোগে মাসব্যাপী বৃক্ষ রোপণ ও বৃক্ষ চারা বিতরণ

 

স্টাফ রিপোর্টার:

‘সবুজে সাজাই বাংলাদেশ’ এই স্লোগানে চাঁদপুর প্রকৃতি ও জীবন ক্লাবের উদ্যোগে মাসব্যাপী শুরু হয়েছে বৃক্ষ রোপণ অভিযান এবং বৃক্ষ চারা বিতরণ কার্যক্রম।  বৃহস্পতিবার বাবুরহাট স্কুল এন্ড কলেজে এ কার্যক্রমের উদ্বোধন করেন চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ নুরুল ইসলাম নাজিম দেওয়ান। প্রকৃতিকে সুস্থভাবে ধারণে এ মহোতি উদ্যোগের প্রশংসা করেন, আগত অতিথি এবং সূধিজনেরা।

বৈশ্বিক উষ্ণতা সহনীয় মাত্রায় রাখতে বাংলাদেশকে সবুজ বেষ্টনীতে ঘেরাও করার পাশাপাশি প্রকৃতির ঝুঁকি মোকাবেলায় প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের প্রকৃতি ও জীবন ক্লাবের উদ্যোগে দেশব্যাপী সবুজ বেষ্টনী গড়ে তোলা এবং প্রকৃতিকে সুস্থভাবে ধারনে বৃক্ষরোপণ কর্মসূচি চালিয়ে আসছে। তারই ধারাবাহিকতায় চাঁদপুরে প্রকৃতি ও জীবন ক্লাবের উদ্যোগে মাসব্যাপী কর্মসূচি’র আওতায় বাবুরহাট স্কুল এন্ড কলেজ আঙ্গিনায় ৩ শতাধিক বৃক্ষ রোপণ ও প্রায় ১ হাজার ছাত্র-ছাত্রীর মাঝে বনজ-ফলজ ও ঔষধীর চার বিতরণ করা হয়েছে। এই চারা পেয়ে খুশি কলেছের ছাত্র-ছাত্রীরা।

প্রকৃতিকে সুস্থভাবে ধারনে ‘সবুজে সাজাই বাংলাদেশ’ এই শ্লোগানে দেশব্যাপী সবুজ বেষ্টনী গড়ে তোলার অংশ হিসেবে চাঁদপুরে প্রকৃতি ও জীবন ক্লাব মাসব্যাপী এ বৃক্ষ রোপণ অভিযান এবং বৃক্ষ চারা বিতরণের এ মহোতি উদ্যোগের প্রশংসা করেন, আগত অতিথি এবং সূধিজনেরা।

Loading

শেয়ার করুন: