চাঁদপুরে প্রথম আলোর ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নিজস্ব প্রতিনিধি॥

সত্য তথ্যে ২৪ এই স্লোগানে চাঁদপুরে নানা আয়োজনের মধ্যদিয়ে প্রথম আলোর ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। শুক্রবার সকাল ১০টায় পদ্মা-মেঘনা-ডাকাতিয়া সংলগ্ন চাঁদপুর শহরের বড়স্টেশন মোলহেডে শতাধিক শিশু কিশোরের অংশ গ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা দিয়ে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। এরপর আমন্ত্রিত অতিথির অংশ গ্রহণে জাতীয় সংগীত পরিবেশন ও সবাই একসাথে প্রথম আলোর ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটায় অংশ নেন। পরে আলোচনা সভার অনুষ্ঠানের মাঝে মাঝে নাচ, গান ,আবৃত্তি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

চাঁদপুর বন্ধুসভার সভাপতি তোহিদুর রহমান জনির সভাপতিত্বে এ সময় স্বাগত বক্তব্য রাখেন প্রথম আলোর চাঁদপুর প্রতিনিধি আলম পলাশ। আমন্ত্রিত অতিথির মধ্যে বক্তব্য রাখেন স্বাধীনতা পদ প্রাপ্ত বীর নারী মুক্তিযোদ্ধা ডা.সৈয়দা বদরুন নাহার চৌধুরী,চাঁদপুরের অতিরিক্ত পুলিশ মোহাম্মদ মঈনুল ইসলাম,চাঁদপুর সরকারি কলেজের সহকারী অধ্যাপক মো.আতিকুর রহমান প্রমুখ।

স্বাধীনতা পদ প্রাপ্ত বীর নারী মুক্তিযোদ্ধা ডা.সৈয়দা বদরুন নাহার চৌধুরী বলেন, প্রথম আলো হচ্ছে আয়নার পেছনের পারদ । আয়নার পেছনের পারদ যত ভাল হবে, আয়না তত স্বচ্ছ হবে। প্রথম আলো তাই। প্রথম আলোর সম্পাদকসহ যত সাংবাদিক আছে তারা আয়নার পারদেরমত স্বচ্ছ। তার জন্য আজকে প্রথম আলো সব সত্য তুলে ধরতে পারে। আমি ইলিশের বাড়ি চাদপুরে প্রথম আলো সম্পাদক মতিউর রহমানকে আমন্ত্রণ জানাই।

অতিরিক্ত পুলিশ মোহাম্মদ মঈনুল ইসলাম বলেন,প্রথম আলো শুধু সত্যের সাথে তার সংবাদ পরিবেশন করার মধ্যে সীমাবদ্ধ রাখেনি,তারা একটি পরিবারের সবার জন্য শিশু কিশোর থেকে শুরু করে বৃদ্ধ নারী পুরুষের সব আয়োজন অব্যাহতভাবে দিয়ে আসছে। বিশেষ করে শিক্ষামুলক যে আয়োজন সেটা অনেক প্রশংসা রাখে। আগামীতে প্রথম আলো আরও ভালো ভালো সংবাদ পরিবেশন করবে এটাই আমার প্রত্যাশা। সব শেষে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ। এতে তিনটি বিভাগে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় পুরস্কার প্রাপ্তরা হচ্ছে ক বিভাগে পৃথ্বিরাজ পাল,প্রতিক পাল ও মুহিতাদী সাফি। খ বিভাগে মাহজেবিন জান্নাত,জান্নাতুল মাইশা ও সানজিদা ইসলাম। গ বিভাগে সুমাইয়া তাহসিন,মালিহা আমরিন মুসকান ও তাসপিয়া আক্তার।

শেয়ার করুন: