চাঁদপুরে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে ৫ শতাধিক রোগীকে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান

স্টাফ রিপোর্টার।।

জাতীয় শিশু দিবস ও বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে সামাজিক সংগঠন আপন এবং সেন্ট্রাল ইনার হুইল ক্লাবের আয়োজনে ফ্রি মেডিকেল ক্যাম্প অনু্ষ্ঠিত হয়েছে। পেপসোডেন্ট, ইউনিলিভার বাংলাদেশ এর সৌজন্যে ১৭ মার্চ বুধবার বিকেলে চাঁদপুর শহরের রেলওয়ে শিশু বিদ্যালয়ে এই ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়।

এতে বিদ্যালয়ের শিশু শিক্ষার্থীদের পাশাপাশি রেলওয়ে কাঁচা কলোনি, বকুল তলা, বড়স্টেশনসহ এর আশপাশের এলাকায় ৫ শতাধিক ব্যক্তিকে চিকিৎসাসেবা দেয়া হয়। চিকিৎসাসেবা নেয়া প্রত্যেক দর্শনার্থীকে পেপসোডেন্ট, ইউনিলিভার বাংলাদেশ এর সৌজন্যে একটি করে সেনসেটিভ এক্সপার্ট পেস্ট দেয়া হয়।

চিকিৎসাসেবা প্রদান করেন আপনের প্রতিষ্ঠাতা ও ফেমাস ডেন্টাল কেয়ারের পরিচালক ডাক্তার রাশেদা আক্তার, মেডিসিন বিশেষজ্ঞ ডাক্তার মো. ইফতেখার-উল-আলম, ডাক্তার দিলশাদ নাহরীন ইলমা।

মেডিকেল ক্যাম্পের সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন আপনের উপদেষ্টা ডাক্তার মাসুদ হাসান, রেলওয়ে শিশু বিদ্যালয়ে অধ্যক্ষ মাহমুদা খানম, পেপসোডেন্ট, ইউনিলিভার বাংলাদেশ এর প্রফেশনাল হেলথ এক্সিকিউটিভ অফিসার রিপন দাস।

আয়োজক প্রতিষ্ঠান ও চিকিৎসকদের ধন্যবাদ জানিয়ে আমন্ত্রিত অতিথি হিসেবে শুভেচ্ছা বক্তব্য রাখেন চাঁদপুর সাহিত্য একাডেমির মহাপরিচালক রোটারিয়ান কাজী শাহাদাত।

তিনি বলেন, জাতির পিতার জন্মবার্ষিকীতে এমন একটি মানবিক আয়োজন সত্যিই প্রশংসার দাবি রাখে। যেহেতু এই এলাকার অধিকাংশ মানুষ দরিদ্র, তারা চাইলেই বিশেষজ্ঞ চিকিৎসকদের কাছ থেকে ভিজিট দিয়ে চিকিৎসাসেবা নিতে পারে না। আজকে তারা বড় পরিসরে বিনামূল্যে চিকিৎসাসেবা পেয়েছে। ফ্রি মেডিকেল ক্যাম্পের জন্যে এমন একটি এলাকাকে নির্বাচন করে দরিদ্র মানুষদের বিনামূল্যে চিকিৎসাসেবা দেওয়ার আমি আয়োজকদের ধন্যবাদ জানাচ্ছি।

ফ্রি মেডিকেল ক্যাম্পের শৃঙ্খলা রক্ষার দায়িত্বে ছিলেন, আপনের সদস্য সচিব আশিক বিন রহিম, সদস্য আল আমিন মুন্সি, মুরাদ হাসান, আব্দুল আল জাকারিয়া, সাইফ মাহমুদ হাসান, কাজী আজিজুল হক প্রমুখ।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published.