চাঁদপুরে বরফ কলের ঝরনার পাইপ পরিষ্কার করতে গিয়ে শ্রমিকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক:

চাঁদপুর শহরের পুরানবাজারে বরফ কলের ঝরনার পাইপ পরিষ্কার করতে গিয়ে কর্নেসার থেকে পড়ে আব্দুল করিম (৫৮) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯ টার সময় পুরাণবাজার ৫নং ঘাট যমুনা আইস ফেক্টরিতে এই দুর্ঘটনা ঘটে। নিহত আব্দুল করিম হাজীগঞ্জ উপজেলার বাউরা সহিলপুর গ্রামের মৃত হাজী নুরু মিয়ারর পুত্র। দাম্পত্যজীবনে তিনি দুই কন্যা ও এক পুত্র সন্তানের জনক।

সহকর্মীরা তাকে উদ্ধার করে দ্রুত চাঁদপুর সরকারি জেনারেল হাসপালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে জানায়।

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের ডাক্তার নুর হোসাইন বান্ন জানান, কিছু একটা থেকে পড়ে দুর্ঘটনায় মাথায় আঘাতপ্রাপ্ত হবার করানে এ শ্রমিকের মৃত্যু হয়েছে।

যমুনা আইস ফেক্টরীর মিস্ত্রি মো. মাসুম শেখ জানান, নিহত আব্দুল করিম গতকাল রাতের সিফটে ডিউটি ছিলো। তিনি রাত ভর কাজ করে সকালে তিনি মিলের কর্নেসার (ঝরনা) পরিস্কার করতে গিয়ে পা পিছলে নিচে পড়ে যান। সকালের শিফটে তার ডিউটি থাকায়, ৯ টা ৪৫ মিনিটে মিলে ঢুকে দেখেনন সহকর্মি করিম উপুড় অবস্থায় পড়ে আছে।নিহত ব্যক্তি এ প্রতিষ্ঠানে মিস্ত্রি হিসেবে ২০বছর যাবত কাজ করে আসছিলো।

এদিকে, খবর পেয়ে চাঁদপুর মডেল থানার এসআই শাহজাহান সঙ্গিয় ফোর্স হাসপালে গিয়ে লাশের সুরতহাল রিপোর্ট তৈরী করে লাশ মর্গে পাঠায়।

সদর মডেল থানার ওসি মুহাম্মদ আবদুর রশিদ জানান, আইনগত প্রক্রিয়া সম্পন্ন করে স্বজনদের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে স্বজনদের কোন অভিযোগ না থাকলে একটি ইউডি মামলা হবে।

এদিকে, এসআই শাহজাহান জানান, নিহতদের স্বজনরা মৃত্যুর বিষয়ে তাদের কোন অভিযোগ নেই বলে জানালেও পুলিশ আইনগত দিক থেকে পোস্টমর্টেম করে এ দিন বিকাল বেলায় স্বজনদের কাছে লাশ হস্তান্তর করে।

যমুনা আইস ফ্যাক্টরির ম্যানেজার প্রনব বলেন,যেহেতু ফ্যাক্টরিতে কাজ করতে গিয়ে আমাদের পুরনো শ্রমিক মারা গেছেন মানবিক দিক বিবেচনায় মালিক পক্ষ নিহতের পরিবারের পাশে থাকবে।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *