চাঁদপুরে বারাকাহ হাসপাতালে করোনার চিকিৎসা চালু হচ্ছে

নিজস্ব প্রতিবেদক ॥

চাঁদপুর সরকারি জেনারেল (সদর) হাসপাতালে করোনার চাপ কমাতে অবশেষে চাঁদপুর শহরের একটি বেসরকারি হাসপাতালে করোনার চিকিৎসা চালু হতে যাচ্ছে।চাঁদপুর জেলা প্রাইভেট হাসপাতাল ওনার্স এসোসিয়েশনের উদ্যোগে শহরের ইলিশ চত্বর সংলগ্ন বারাকাহ হাসপাতালে (প্রা.)অস্থায়ী ভিত্তিতে করোনা হাসপাতালে রূপান্তরিত করা হচ্ছে। সেখানে ২০টি বেডে বিনামূল্যে করোনা রোগীর চিকিৎসা দেওয়া হবে।

চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা.জে আর ওয়াদুদ টিপু মঙ্গলবার সকালে চাঁদপুরের সিভিল সার্জনের সাথে মতবিনিময়কালে এসব তথ্য জানান।

তিনি জানান, জেলা প্রাইভেট হাসপাতাল ওনার্স এসোসিয়েশনের সভাপতি ডা. এস এম সহিদ উল্লাহর বরাত দিয়ে তিনি এসব তথ্য জানান।

তিনি আরো চাঁদপুর সদর হাসপাতালে ১৫০জন রোগীকে অক্সিজেন সেবা দেওয়ার সক্ষমতা খুব সহসা তৈরী হবে। বর্তমানে ১০০জনকে অক্সিজেন দেওয়ার সিলিন্ডার প্রস্তত রয়েছে।

জেলা প্রাইভেট হাসপাতাল ওনার্স এসোসিয়েশনের সভাপতি ডা.এসএম সহিদ উল্লাহ বলেন, চাঁদপুর শহরের সকল প্রাইভেট হাসপাতালের পক্ষ থেকে বারাকাহ হাসপাতাল (প্রা.)কে করোনা ডেডিকেটেড হাসপাতালে রূপান্তর করা হয়েছে।আমরা সব হাসপাতাল মিলে সেখানে অক্সিজেন, চকিৎসক-নার্সসহ অন্যান্য সাপোর্ট করবো।মঙ্গলবার(১০আগস্ট)থেকে ওই হাসপাতালে করোনার চিকিৎসা শুরুর প্রচেষ্টা চলছে। সিভিল সার্জন পরিদর্শন করে অনুমতি দেওয়ার পর পুরোদমে চিকিৎসা কার্যক্রম চলবে।

শেয়ার করুন: