চাঁদপুরে বার্ড এনজিওর বিরুদ্ধে এলাকাবাসীর মানববন্ধন

চাঁদপুর সদর উপজেলার ৪ নং শাহমাহমুদপুর ইউনিয়নের পশ্চিম কুমারডুগী ও হাপানিয়া এলাকার বাসিন্দাদের চলাচলের রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করায় ,বার্ড এর কার্যক্রমের বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচী পালন করেছে স্থানীয় এলাকাবকাসী। ২৪ জুন বুধবার সকালে চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। পরে তারা চাঁদপুর জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন।

ভুক্তভোগী এলাকাবাসী জানান, দীর্ঘ শতবর্ষের জন চলাচলের রাস্তা কুমিল্লা রোড হতে পশ্চিম কুমারডুগী ও হাপানিয়াএলাকা। পনেরো থেকে বিশ টি বাড়ির কয়েক শতাধিক লোকের চলাচল। এ রাস্তাটি প্রতিদিন স্কুল-কলেজ শিক্ষার্থীদের যাতায়াতের জন্য একমাত্র মাধ্যম। বার্ড এনজিও রাস্তাটি বন্ধের পাঁয়তারা করছে। তারা আমাদের যাায়াতের মাঝপথে ৫ শতংশ জমি ক্রয় করে দোতলা ভবন নির্মাণ করে বার্ড।

এনজিও অফিসের প্রধান কার্যালয় সাইনবোর্ড টানিয়ে কার্যক্রম পরিচালনা করছে এনজিওটি।এই অফিসের সামনে এবং পিছনে যাতায়াতের রাস্তাটি এলাকাবাসীসহ এনজিও কর্মীরা ব্যবহার করে আসছে।এলাকাবাসী কখনো তাদেরকে চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করেনি। বর্তমানে এনজিও কর্মকর্তাগন এলাকাবাসীকে তাদের অফিসের সামনে দিয়ে যাতায়াতে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। মহিলাদের রিকশা থেকে নামিয়ে দিচ্ছে। ভ্যান গাড়ি ও পিকআপ আটকে দিচ্ছ। এতে এলাকাটিতে মালামাল সহ কোন গাড়ি প্রবেশ করতে পারছে না।

স্থানীয় এনজিও এর আঞ্চলিক ম্যানেজার তারেক হাসান, রঞ্জন খান, মাকসুদ হাসান মিন্টু খানসহ অফিসের লোকজন এ প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। এলাকাবাসী এতে প্রতিবাদ করলে থানায় অভিযোগ, মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে যাচ্ছে এনজিওটির পক্ষ থেকে। স¤প্রতি অফিসের পাশে অফিসের কর্মকর্তা কর্মচারী সহ এলাকার রিপন সরদার ও শাহজাহান কে মারধর ও রক্তাক্ত জখম করে। ঘটনায় উল্টো মিথ্যা অভিযোগ সাজিয়ে থানায় সাধারণ ডায়েরি করেছে বার্ড এনজিও। এই মিথ্যা মামলা প্রত্যাহার ও রাস্তাটি বন্ধ না করতে মানববন্ধন করে স্থানীয় এলাকাবাসী।

মানববন্ধন শেষে এলাকাবাসী চাঁদপুর জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন। তারা আরও জানান, এই বিষয়ে প্রশাসন দ্রæত ব্যবস্থা গ্রহণ না করলে এলাকাতে যেকোনো সময় রক্তক্ষয়ী সংঘর্ষ ঘটার শঙ্কা রয়েছে।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *