চাঁদপুরে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক :

৮ মে ২০২২ বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস উদযাপনে বর্ণাঢ্য র‍্যালী, আলোচনা সভা ও বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় অনুষ্ঠিত হয়
রোববার সকালে সাড়ে ৯টায় চাঁদপুর প্রেসক্লাব রোডস্থ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চাঁদপুর ইউনিট কার্যালয়ে জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে জাতীয় পতাকা ও রেডক্রিসেন্টের পতাকা উত্তোলন করা হয়।

এবারের প্রতিপাদ্য বিষয়ঃ “মানবিক হও”।চাঁদপুর রেডক্রিসেন্ট ইউনিটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গীর আখন্দ সেলিমের সভাপতিত্বে বক্তব্য রাখেন সেক্রেটারী এমএ মাসুদ ভূঁইয়া, কার্যনির্বাহী কমিটির সদস্য সুভাষ চন্দ্র রায়, অ্যাডঃ জহিরুল ইসলাম, আবু নাছের বাচ্চু পাটওয়ারী, তমাল কুমার ঘোষ,আলহাজ্ব মোঃ বেলায়েত হোসেন গাজী, বিল্লাল, রেহানা আক্তার তৌহিদা, আজীবন সদস্য সুফি খায়রুল আলম খোকন, কল্পনা সরকার, মোঃ আলমগীর হোসেন পাটওয়ারী, ইউনিট কর্মকর্তা বজলুল করিম চৌধুরী।

বক্তারা বলেন,রেড ক্রস ও রেড ক্রিসেন্ট আন্দোলন মানবিক সেবার সর্ববৃহৎ নেটওয়ার্ক, যার আওতায় লক্ষ লক্ষ স্বেচ্ছাসেবী ও কর্মী বিশ্বব্যাপী একসাথে কাজ করে চলেছেন মানবতার মহান ব্রত নিয়ে।

সারাদেশের ন্যায় চাঁদপুর রেড ক্রস এবং রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবকগণ অবিরামভাবে কাজ করে যাচ্ছেন।নিঃস্বার্থভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। সেই সাথে মানুষকে স্মরণ করিয়ে দিচ্ছেন যে মানবতার শক্তি অবিরাম, অপ্রতিরোধ্য।করোনাকালীন সময়ে এবং চলমান করোনা টিকা কার্যক্রমে বলিষ্ঠ ভুমিকা রেখে চলেছে।

উল্লেখ্য, ০৮ মে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস। ১৮২৮ সালের এই দিনে রেড ক্রস রেড ক্রিসেন্ট এর প্রতিষ্ঠাতা জীন হেনরী ডুনান্ট সুইজারল্যান্ডের জেনেভা শহরে জন্ম গ্রহণ করেন। এই মহান ব্যক্তিকে শ্রদ্ধার সাথে স্মরণ করার জন্য প্রতিবছর তার জন্মদিনটিকে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস হিসেবে সারা বিশ্বে উদযাপন করা হয়। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চাঁদপুর ইউনিট যথাযথ গুরুত্ব ও মর্যাদা সহকারে দিবসটি পালন করছে।

সংক্ষিপ্ত আলোচনা সভা শেষে রেড ক্রিসেন্ট দিবস উপলক্ষে চাঁদপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল, চক্ষু হাসপাতাল, চরমেয়সা চর, এতিমখানা সহ আসহায় মানুষের মাঝে খাবার বিতরণ করেন আজীবন সদস্য, যুব রেড ক্রিসেন্টের সদস্যবৃন্দ।

শেয়ার করুন: