চাঁদপুরে বিশ্ব রেড ক্রিসেন্ট দিবস পালিত

৮ মে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস উদযাপন করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে সংক্ষিপ্তকারে দিবসটি পালন করে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চাঁদপুর ইউনিট।দিবসটি উপলক্ষে শনিবার বেলা ১১টায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির জাতীয় সদর দফতরে ট্রেনিং রুমে ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ভার্চুয়াল আলোচনা সভায় দেশের ৬৪ জেলার ৬৮টি রেড ক্রিসেন্ট ইউনিট সংশ্লিষ্টরা অংশগ্রহণ করে। চাঁদপুরে ভার্চুয়াল আলোচনা সভায় অংশ গ্রহন করেন জেলা পরিষদের চেয়ারম্যান ও রেড ক্রিসেন্ট চাঁদপুর ইউনিট এর চেয়ারম্যান আলহাজ্ব ওসমান গনি পাটওয়ারী।

এর আগে সকাল ৯টায় জাতীয় ও রেড ক্রিসেন্ট পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের কার্যক্রম শুরু হয়। বিভিন্ন প্রাকৃতিক ও মানবসৃষ্ট দুর্যোগে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট সোসাইটির অবদান অনস্বীকার্য। তবে এ রেড ক্রস ও রেড ক্রিসেন্ট সোসাইটি গড়ে ওঠার পিছনে রয়েছে এক ইতিহাস সম্পর্কে আলোচনা করা হয়।

জেলা পরিষদের চেয়ারম্যান ও রেড ক্রিসেন্ট চাঁদপুর ইউনিট এর চেয়ারম্যান আলহাজ্ব ওসমান গনি পাটওয়ারীর সভাপতিত্বে আলেচানা সভা শেষে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস উদযাপন উপলক্ষে মাস্ক বিতরণ করা হয়। এ সময় যুব রেড ক্রিসেন্ট ইউনিট এর সদস্যরা উপস্থিত ছিলেন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *