‘চাঁদপুরে বিস্তীর্ণ নদী ও চরাঞ্চল থাকায় এখানে নদীকেন্দ্রিক পর্যটনের সম্ভাবনা ব্যাপক :জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক:

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

‘অন্তর্ভুক্তিমূলক প্রবৃদ্ধিতে পর্যটন’ এই প্রতিপাদ্যে সভায় পর্যটন দিবসের অগ্রতি তুলে ধরে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইমতিয়াজ হোসেন, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সাধারণ সম্পাদক রহিম বাদশা, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী শাহাদাত, চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, পুরানবাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার প্রমুখ।

জেলা প্রশাসক তার বক্তব্যে বলেন, বাংলাদেশে পর্যটন শিল্পের অনেক সম্ভাবনা রয়েছে। যারা আমাদের দেশে ঘুরতে আসেন, আসলে তাদের কথা চিন্তা করেই তাদের চাহিদাগুলো পূরণ করা উচিত। পর্যটকরা যেসকল স্থানে যেতে চায়, সেই স্থানগুলোর কথা চিন্তা করে কাজ করা উচিত। ট্যুর অপারেটরদের পর্যটকদের সুযোগ-সুবিধার কথা মাথায় রাখতে হবে। ট্যুরিজম বিকাশে আমাদেরকে নিজের কর্মক্ষেত্র উপস্থাপন করতে হবে।

তিনি বলেন, পুরনো নিদর্শনগুলো সংরক্ষণের আওয়াতায় আনা হবে। আমাদের আর্থিক অনেক সীমাবদ্ধতা রয়েছে, যার কারণে আমরা অনেক কাজ করতে পারছি না। চাঁদপুরে বিস্তীর্ণ নদী ও চরাঞ্চল থাকায় এখানে নদীকেন্দ্রিক পর্যটনের সম্ভাবনা ব্যাপক। আমরা নদী পথে পর্যটনকন্দ্র বিকশিত করতে চাই। সরকার প্লাটফর্ম তৈরি করে দিবে, ব্যবসা করবে জনগণ। আমরা সমন্বয় করে কাজ করতে চাই। সরকারের প্রত্যেকটি বিভাগই গুরুত্বপূর্ণ, তাই সাংঘর্ষিক না হয়ে এক হয়ে কাজ করা উচিত। ট্যুরিজমের সবার চিন্তা এক নয়, সব ধরনের কথা চিন্তা করে কাজ করতে হবে। আমি চাই এখানে পর্যটন শিল্প বিকাশ হোক, তাহলে এখানে অনেক কর্মাসংস্থানের সৃষ্টি হবে।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *