চাঁদপুরে ভিজিএফের চাল আত্মসাৎ, ইউপি চেয়ারম্যান কারাগারে

নিজস্ব প্রতিবেদক :

চাল আত্মসাতের মামলায় চাঁদপুর সদর উপজেলার কল্যাণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাখাওয়াত হোসেন রনিকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

রোববার (২৪ জুলাই) বেলা ১১টায় জেলা দায়রা ও জজ আদালতের বিচারক এসএম জিয়াউর রহমান তাকে এ আদেশ দেন।ঘটনার সত্যতা নিশ্চিত করেন রাষ্ট্রপক্ষের সরকারি কৌঁসুলি (পিপি) রঞ্জিত রায় চৌধুরী।

আদালত সূত্রে জানা যায়, গত ১৮ মে সরকারি নিবন্ধিত জেলেদের জন্য জাটকা রক্ষায় সরকারের খাদ্যসহায়তার আওতায় ভিজিএফের চাল বিতরণ করা হয়। বিতরণের জন্য কল্যাণপুর ইউনিয়নের ৬৭১ জন জেলের জন্য দুই মাসের ১ হাজার ৭৪ বস্তা চাল (৫৩.৬৮ মে. টন) উত্তোলন করেন ইউপি চেয়ারম্যান।

তবে বিতরণের সময় তৎকালীন চাঁদপুর সদর উপজেলার সহকারী মৎস্য কর্মকর্তা ও ট্যাগ অফিসার মিজানুর রহমান ৯৯২ বস্তা চাল পেলেও বাকি ৮২ বস্তা না পাওয়ায় তাৎক্ষণিক বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজকে অবগত করেন।

খবর পেয়ে সঙ্গে সঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করে ঘটনা সত্যতা পাওয়ায় দুটি গোডাউন সিলগালা ও তিনি বাদী হয়ে আদালতে মামলা করেন।

পরে ওই মামলায় উচ্চ আদালত থেকে এক মাসের আগাম জামিন নেন চেয়ারম্যান রনি। তবে আজ নিম্ন আদালতে মামলার হাজিরা দিতে গেলে জেলা দায়রা ও জজ আদালতের বিচারক এস এম জিয়াউর রহমান তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

শেয়ার করুন: