চাঁদপুরে মাদকের বিরুদ্ধে অভিযান কার্যক্রম চলমান রয়েছে : অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট

আনোয়ারুল হক :

চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো: জামাল হোসেন বলেছেন, আজকে সারা বিশ্বের ন্যায় চাঁদপুরেও মাদকদ্রব্য অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস পালিত হচ্ছে। তবে বর্তমান পরিস্থিতিতে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারনে জাতিসংঘের সদস্যভূক্ত বিশ্বের অন্যান্য দেশের ন্যায় বাংলাদেশেও সীমিত পরিসরে এই দিবসটি উদযাপিত হচ্ছে। আর তারই ধারাবাহিকতায় সরকারি নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে জাতিসংঘ ঘোষিত ” শুদ্ধ জ্ঞানেই সঠিক যত্ন হবে, জ্ঞানের আলোয় মাদক দূর হবে” এই প্রতিপাদ্য নিয়ে চাঁদপুরেও আমরা এই দিবসটি সীমিত পরিসরে উদযাপন করছি।

শুক্রবার (২৬ জুন) সকালে শহরের ইলিশ চত্বরের সামনে এই দিবস উপলক্ষে মানববন্দন কর্মসূচী শেষে গনমাধ্যমকর্মীদের উদ্দ্যেশে তিনি এসব কথা বলেন।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আরো বলেন, মাদকদ্রব্যের ক্ষেত্রে আমরা সকলেই সোচ্ছার, আমরা সকলেই একইভাবে কাজ করি এই মাদকদ্রব্য পরিহার করতে। এই ক্ষেত্রে সবচাইতে বেশী অগ্রনী ভূমিকা পালন করে মিডিয়া।

এসময় তিনি গনমাধ্যমকর্মীদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, চাঁদপুরে মাদকের বিষয়ে আমরা কাজ করছি, এই ব্যাপারে বিভিন্ন সময়ে বিভিন্ন তথ্য দিয়ে আমাদেরকে সহয়োগিতা করেছেন।

তিনি আরও বলেন, আমরা সর্বোপরি চাঁদপুরে মাদকের বিরুদ্ধে বিভিন্ন অভিযান কার্যক্রম চলমান রয়েছে এবং তা অত্যন্ত সুন্দরভাবে মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর ও পুলিশ বিভাগ সমন্বয় করে কাজ করে যাচ্ছে। এছাড়াও ট্রাস্কফোর্স অভিযানের মাধ্যমে মোবাইলে কোর্ট বসিয়ে এই মাদকের বিরুদ্ধে কাজ করে যাচ্ছি।

এ সময় চাঁদপুর জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক এ,কে,এম দিদারুল আলম, জেল-সুপার মোঃ মাঈনুউদ্দিন ভুঁইয়া, জেলা পুলিশ সুপারের প্রতিনিধি পুলিশ পরিদর্শক (ক্রাইম) নাজমুল হক কামাল, ফায়ার সার্ভিস ও সিভিল ভিফেন্সের উপ-পরিচালক মোঃ ফরিদ আহম্মেদ, মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের ইন্সপেক্টর মজিবুর রহমান, সদর উপজেলা কমিউনিটি পুলিশের সাধারণ সম্পাদক ওমর ফারুকসহ মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *