চাঁদপুরে মামলার আপোষ মিমাংসা সর্ম্পকে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক ॥

মামলার আপোষ মিমাংসা শেষে সংবাদ সম্মেলন করেছেন মামলা বাদী ও বিবাদীরা । শুক্রবার সন্ধ্যা চাঁদপুর শহরের বেগম মসজিদের প্রাঙ্গনে একটি মাদ্রাসায় এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে চাঁদপুর জেলা কওমী সংগঠনের যুগ্ম সম্পাদক মুফতি মাহবুবুর রহমান জানান,বিগত ২৫/০৭/২০২২খ্রিঃ তারিখে বিষ্ণুদী ইমানীয়া জামে মসজিদের ইমাম সাহেব মোঃ ইউসুফ খানের সাথে মোঃ মেহেদী হাসান গংদের সাথে ভুল বুঝাবুঝির কারণে একটি অপ্রীতিকর ঘটনা ঘটে। উক্ত ঘটনার প্রেক্ষিতে সাইফুল ইসলাম খান বাদী হয়ে চাঁদপুর মডেল থানায় একটি দরখাস্ত মামলা করেন। উক্ত দরখাস্ত মামলাটি তদন্ত হইয়া জি/আর ৪৭৬/২২ইং চাঁদপুর অতিঃ চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী আদালতে বিচারধীন আছে । অতঃপর বাদী বিবাদী পক্ষ ও স্থানীয় ওলামা প্রতিনিধিগণ সামাজিকভাবে ঘটনার সমাধানের পক্ষে একমত হয়ে চাঁদপুর পৌরসভার মেয়র মহোদয়কে অবগত করান। তিনি উক্ত মামলা সম্পর্কে ভালোভাবে অবগত হওয়ার জন্য প্যানেল মেয়র এড: হেলাল হোসাইন দায়িত্ব দেন। প্যানেল মেয়র উক্ত মামলার মর্ম অবগত হইয়া বাদী বিবাদী উভয় পক্ষকে ডেকে এবং চাঁদপুরের আলেম সমাজের নেতৃবৃন্দকে নিয়ে চাঁদপুর পৌরসভায় মেয়র মহোদয়ের অফিসে উপস্থিতিত হন। মেয়র মহোদয় সকলের সম্মতি ও উপস্থিতিতে স্থানীয়ভাবে সন্তোষজনক বিচার করে আপোষ মিমাংসা করে দেন। এতে বাদী ভিকটিমসহ স্থানীয় গণ্যমান্য শালিশ ও ওলামাগণ সন্তোষ প্রকাশ করেন।

তিনি আরো জানান, ফলশ্রুতিতে বাদী,বিবাদী ও ভিকটিম একমত হন যে,‘উভয়পক্ষের কারো প্রতি কারো আর কোন অভিযোগ নেই এবং বাদী আমলী আদালতে চলমান মামলাটি আর পরিচলনা করবেন না। উক্ত মামলার বাদী আপোষ মিমাংসার স্বার্থে মামলাটি প্রত্যাহার করে নিবেন এবং উভয়পক্ষ শান্তিপূর্ণভাবে শান্তি ও শৃঙ্খলা বজায় রেখে চলবেন।’

শালিসের স্থানীয় শালিস ও উপস্থিত ব্যক্তিবর্গরা হলেন, চাঁদপুর পৌরসভা মেয়র এড. জিল্লুর রহমান জুয়েল, প্যানেল মেয়র এড. হেলাল হোসাইন, বাবুরহাট উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষক মোঃ শহিদুল্লাহ খান, , কাউন্সিলর মোঃ সফিকুল ইসলাম , চাঁদপুর জেলা কওমী সংগঠনের সিনিয়র সহ-সভপতি মুফতি সিরাজুল ইসলাম, সহ-সভপতি মাওলানা নুরুল আমিন জিহাদী, সাধারণ সম্পাদক মাওলানা লিয়াকত হোসাইন, প্রচার সম্পাদক হাফেজ আবুল হাসানাত, ইমাম-মুয়াজ্জিন ঐক্য পরিষদের আহ্বায়ক হাফেজ মাওলানা ওবায়েদুল্লাহ, চাঁদপুর সদর উপজেলা কমিউনিটি পুলিশিং নেতা মোঃ জাহাঙ্গীন হোসেন ব্যাপারী, সালেহ উদ্দিন জিন্নাহ, কমিউনিটি পুলিশিং অঞ্চল-১৪ সভাপতি, আলহাজ্ব মোঃ দোলোয়ার হোসেন ঢালী, কমিউনিটি পুলিশিং অঞ্চল-১৩ প্রচার সম্পাদক আঃ হান্নান ঢালী প্রমুখ।

এছাড়া আরও অন্যান্য ইসলামী সংগঠনের নেতৃবৃন্দ ও স্থানীয় অন্যান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস সভাপতিত্বে বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী শাহাদাত, সাবেক সহ-সভাপতি আব্দুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা,দৈনিক ইলশেপাড় পত্রিকার প্রধান সম্পাদক মাহবুবুর রহমান সুমন প্রমুখ।

শেয়ার করুন: